Home / চাঁদপুর / জাতীয় ভোটার দিবস উপলক্ষে যা বললেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি

জাতীয় ভোটার দিবস উপলক্ষে যা বললেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি

চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন,‘যাদের বয়স ১৮ হয়েছে তারা সবাই ভোটার হবেন এবং তারা সবাই ভোটাধিকার প্রয়োগ করবেন। এটি তাদের নাগরিক অধিকার শুধু নয়, এটি তাদের নাগরিক কর্তব্যও বটে। এই নাগরিক অধিকার প্রয়োগ করা এবং এই কর্তব্য পালনের মধ্য দিয়ে আমরা আমাদের গণতান্ত্রিক অধিকারকে এগিয়ে নিয়ে যাবো’

শুক্রবার (১ মার্চ) সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে ভোটার দিবসের র‍্যালিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমাদের এ অগ্রযাত্রা যেমনি উন্নয়নের ক্ষেত্রে, তেমনি গণতান্ত্রিক ক্ষেত্রেও বটে। কাজেই এ গণতান্ত্রিক অভিযাত্রাকে আমাদের সফল করতে হবে। সে জন্যে প্রয়োজন প্রত্যেক নাগরিকের প্রত্যক্ষ অংশগ্রহণ। ভোটার হওয়ার মধ্য দিয়েই একজন নাগরিক তার দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন।

মন্ত্রী বলেন, এ অভিযাত্রায় দেশের সব মানুষ উদ্বুদ্ধ হয়ে তাতে সম্পৃক্ত হবেন এবং তাদের নাগরিক দায়িত্ব কর্তব্য পালন করবেন। তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই উদ্দেশ্য নিয়েই এ দিবসটিকে জাতীয় ভোটার দিবস হিসেবে চিহ্নিত করা হয়েছে। আমরা আজকে সারা দেশে ভোটার দিবস উৎসবের সঙ্গে পালন করছি।

‘ভোটার হবো ভোট দেব’ এ স্লোগান নিয়ে র‍্যালিটি চাঁদপুর সার্কিট হাউস থেকে জেলা প্রশাসক কার্যলয়ে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সৈয়দা রুবিনা আক্তার এমপি, পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন অফিসার মো. হেলাল উদ্দিন খান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার পরিচালনায় চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড.এ এস এম দেলওয়ার হোসেন,(ভারপ্রাপ্ত) সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট
১ মার্চ,২০১৯