Home / সারাদেশ / প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনি পরীক্ষা শুরু ১৭ নভেম্বর
প্রতীকী ছবি : চাঁদপুর টাইমস

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনি পরীক্ষা শুরু ১৭ নভেম্বর

সারাদেশে এক ও অভিন্ন নিয়মে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনি পরীক্ষা শুরু হচ্ছে আগামি ১৭ নভেম্বর। পরীক্ষা শেষ হবে ২৪ নভেম্বর। প্রতিদিন সকাল সাড়ে ১০ টায় এ পরীক্ষা শুরু হয়ে শেষ হবে দুপুর ১ টায়। পরীক্ষার এ সময়সূচি বৃহস্পতিবার ২২ আগস্ট প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক শিক্ষা সমাপনি

১৭ নভেম্বর রোববার ইংরেজি, ১৮ নভেম্বর সোমবার বাংলা, ১৯ নভেম্বর মঙ্গলবার বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২০ নভেম্বর বুধবার প্রাথমিক বিজ্ঞান, ২১ নভেম্বর বৃহস্পতিবার ধর্ম ও নৈতিক শিক্ষা এবং ২৪ নভেম্বর রোববার গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইবতেদায়ি শিক্ষা সমাপনি

১৭ নভেম্বর রোববার অনুষ্ঠিত হবে ইংরেজি,১৮ নভেম্বর সোমবার বাংলা,১৯ নভেম্বর মঙ্গলবার বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২০ নভেম্বর বুধবার আরবি, ২১ নভেম্বর বৃহস্পতিবার কোরআন মজিদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকহ এবং ২৪ নভেম্বর রোববার গণিত পরীক্ষা।

নির্ধারিত সময়ের পর বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময় বেশি বরাদ্দ থাকবে বলে পরীক্ষার সময়সূচিতে উল্লেখ করা হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ কক্ষ পরিদর্শক ও স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করবেন ।

বার্তা কক্ষ
২৩ আগস্ট ২০১৯
এজি