Home / সারাদেশ / জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউটে ‘সিটি স্ক্যান ‘ চালু হচ্ছে

জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউটে ‘সিটি স্ক্যান ‘ চালু হচ্ছে

রাজধানী ঢাকার শিল্প এলাকা তেজগাঁয়ে অবস্থিত জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউটে রোববার (২৫ আগস্ট) থেকে সিটি স্ক্যান ও এমআরআই চালু করা হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক রোববার দুপুর ১২টায় এটি উদ্বোধন করেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো.মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইনস্টিটিউটটি কর্তৃপক্ষ বলছেন,‘শুরু দিকে এ হাসপাতাল সম্পর্কে মানুষের খুব একটা ধারণা না থাকলেও বর্তমানে বহির্বিভাগে প্রতিদিন পায় হাজার খানেক রোগী আসছে এবং প্রায় সব শয্যাই ভর্তি থাকে। তাছাড়া এখানে রয়েছে জরুরি বিভাগও। নির্ধারিত সময়ের বাইরেও রোগীদের সময় দিচ্ছেন চিকিৎসকরা,তাতেও কুলাচ্ছে না।’

এখন এ হাসপাতালের সুনাম অনেক দূর পর্যন্ত গিয়েছে। সেবার মান ধরে রাখতে হলে চিকিৎসা সরঞ্জাম খুবই প্রয়োজন। এতদিন সিটি স্ক্যান ও এমআরআই মেশিনের সংকট ছিল। সে সংঙ্কট কেটে যাচ্ছে। কারণ রোববার এ প্রতিষ্ঠানে সিটি স্ক্যান ও এমআরআই মেশিন চালু করা হচ্ছে।

এতে করে রোগীদের আরও ভাল সেবা দেয়া সম্ভব হবে। প্রসঙ্গত, রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় দুই বিঘা জমির ওপর ২০০৯ সালের জুলাইয়ে এ হাসপাতালটির নির্মাণকাজ শুরু হয়। ৪ বছর পর ২০১৩ সালে এটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার্তা কক্ষ
২৫ আগস্ট ২০১৯