সংবাদটি কপি করা উচিত হবে না। অনুমতির জন্যে news@chandpurtimes.com

Home / চাঁদপুর / ঐক্যবদ্ধভাবে মনোনয়ন জমা দিলো টিটু, হীরা, শাহিনসহ একাধিক প্রার্থী
Titu-pic-by-election-
শুক্রবার এসএ সুলতান টিটুসহ চাঁদপুর-৩ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় সমর্থকদের নিয়ে ঐক্যবদ্ধভাবে একযোগে মনোনয়ন ফরম জমা দেন।

ঐক্যবদ্ধভাবে মনোনয়ন জমা দিলো টিটু, হীরা, শাহিনসহ একাধিক প্রার্থী

অনেকটা ব্যাতিক্রমী আয়োজনে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি এসএ সুলতান টিটু, সাবেক এমপি রাশেদা বেগম হীরা, কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি মাহবুবুর রহামাম শাহীন, মোস্তফা খান সফরী, আবুল কালাম আজাদ দুলাল, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড. নাজমুল হম, কাজী শাহআলম রাজা ঐক্যবদ্ধ ও একযোগে মনোনয়ন জমা দিয়েছেন।

শুক্রবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় এসএ সুলতান টিটুসহ এসব মনোনয়ন প্রত্যাশীরা ঢাকা নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় সমর্থকদের নিয়ে একযোগে মনোনয়ন ফরম জমা দেন।

আনন্দগন ও উৎসবমুখর পরিবেশে চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূঁইয়া, বিএনপি নেতা জসিম উদ্দিন খান বাবুল, কাজী গোলাম মোস্তফা, খলিলুর রহমান গাজী, শাহনেওয়াজ খান, আহসান উল্লাহ ফটিক, পারভেজ চোকদার, রাফিউস শাহাদাত ওয়াসিম পাটওয়ারী, কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপির ভোট ব্যাংক খ্যাত চাঁদপুর সদর-হাইমচর আসনটি নবম সংসদ নির্বাচন থেকে বিএনপির হাতছাড়া। এজন্য দলীয় অনৈক্যকেই দায়ী করে আসছেন দলটির নেতা-কর্মী ও সমর্থকরা। তারা সাবেক দক্ষ সাংগঠনিক নেতৃবৃন্দকে দলীয় মনোনয়ন প্রদানের জন্য কেন্দ্রিয় নেতবৃন্দসহ বিএনপি জোটের ২৩ দল এবং জাতীয় ঐক্যফ্রন্টের নিকট দাবি জানিয়েছেন।

এর আগে জেলা বিএনপি’র ৪ বারের সাবেক সভাপতি এস এ সুলতান টিটু বিএনপি নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ আহবান জানিয়েছেন। তিনি একই আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক এমপি রাশেদা বেগম হীরা, মাহবুবুর রহমান শাহীন, মোস্তফা খান সফরী, সাবেক পৌর চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া, তাঁতীদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ দুলাল, উচ্চ আদালতের আইনজীবী অ্যাড. নাজমুল হক ও কাজী শাহআলম রাজাকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার অনুরোধ জানিয়েছেন।

মি. টিুটু বলেন, সম্মিলিত প্রচেষ্টায় পূর্বের ন্যয় চাঁদপুরের ৫টি আসন ধানের শীষ প্রতীকে বিজয়ী করতে চান।

সাবেক সংসদ সদস্য এস এ সুলতান টিটু বাংলাদেশ ফুটবল ফেডারেশনেরও সভাপতি ছিলেন। চাঁদপুর জেলা বিএনপির সভাপতি থাকা অবস্থায় তাঁর নেতৃত্বে তৎকালীন সময়ে চাঁদপুরের ৬ টি আসনেই (বর্তমানে ৫টি) বিএনপি জয়লাভ করে। তাঁর সময়ে চাঁদপুর জেলা বিএনপি অত্যন্ত সংগঠিত থাকায় এ আসনগুলো জয়লাভ করা সম্ভব হয়েছে দলীয় একাধিক সূত্র জানিয়েছে।

এ ব্যাপারে তিনি এক প্রতিক্রিয়ায় বলেন, ‘আসন্ন একাদশ নির্বাচনে চাঁদপুর জেলা বিএনপিকে সংগঠিত করে সকল নেতাকর্মীদের নিয়ে মাঠে নামবেন এবং পূর্বের মতোই চাঁদপুরে এবারের ৫টি আসনই তিনি বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

ফলে সাবেক সাংসদ এসএ সুলতান টিটু দলে সক্রিয় হওয়ায় চাঁদপুর জেলা ও তাঁর নির্বাচনি এলাকা চাঁদপুর সদর ও হাইমচরে বিএনপি নেতা কর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর, ২০১৮

Leave a Reply