Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মাঠে আ’লীগ, হামলার শিকার হয়ে ঘরে বিএনপি

কচুয়ায় মাঠে আ’লীগ, হামলার শিকার হয়ে ঘরে বিএনপি

চাঁদপুর-১ কচুয়া আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনিত প্রার্থী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর গত কয়েকদিন টানা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে (নৌকা) প্রতীকের ভোট চেয়ে প্রচার-প্রচারনায় নির্বাচনী মাঠে রয়েছেন।

অপর দিকে বিএনপির প্রার্থী মোহাম্মদ মোশাররফ হোসেন মিয়াজী মনোনিত হওয়ার পর গত বুধবার প্রথম বারের মতো নির্বাচনী প্রচারনায় এসে সাচার বাজারে পৌছলে হামলার শিকার হয়ে ঢাকা ফিরে যায়।

যদিও তিনি ওই দিন রাতে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরাই এ হামলা করে বলে দাবি করে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানান। তবে এ ঘটনার সাথে ক্ষমতাসীন দলের কেউ জড়িত নেই বলে আওয়ামীলীগ দাবী করেন।

কচুয়ার বিএনপির একাধিক জানিয়েছেন, মোহাম্মদ মোশাররফ হোসেন মিয়াজীকে দলীয় মনোনয়ন দেয়ায় কারাবন্দি সাবেক প্রতিমন্ত্রী আনম এহসানুল হক মিলন সমর্থকরা মোহাম্মদ মোশাররফ হোসেনকে মেনে নিতে পারেনি।

ফলে তারা ঢাকা ও নিজ এলাকায় বিভিন্ন স্থানে মোহাম্মদ মোশাররফ হোসেনকে বর্জন করে মনোনয়ন বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করে এবং নির্বাচনের আর মাত্র ১৩ দিন বাকী থাকলেও এখনো বিএনপি’র নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি।

বিএনপি’র প্রার্থী কেন্দ্রীয় বিএনপি’র সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেন অভিযোগ করেন, নির্বাচনী মাঠে এখনো লেভেল প্লেইন তৈরি হয়নি। আমরা মাঠে নামার মুহূর্তেই একটি পক্ষ আমাদের নেতাকর্মীদের উপর হামলা ও মামলার মাধ্যমে হয়রানি করছে। আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো। আমরা প্রচারণায় সমান সুযোগ দেয়ার জন্য সিইসি সহ প্রশাসনের প্রতি অনুরোধ জানাই।

ফলে ফাঁকা মাঠেই অনেকটা প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহীউদ্দীন খান আলমগীরের বিজয় অনেকটা সুনিশ্চিত বলে দাবি করছেন নেতাকর্মীরা।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু
১৬ ডিসেম্বর,২০১৮

Leave a Reply