Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে ডেঙ্গুতে আইনজীবী কন্যা শিশুর করুণ মৃত্যু
matlab-shara

মতলব দক্ষিণে ডেঙ্গুতে আইনজীবী কন্যা শিশুর করুণ মৃত্যু

মতলব দক্ষিণ উপজেলার কাচিয়ারা এলাকার বাসিন্দা শিশু শ্রেণির ছাত্রী সারা আক্তার (৪) গত বৃহস্পতিবার রাতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় মারা গেছে। সারা আক্তারের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের কাচিয়ারা গ্রামে।

তার পিতা মো. মমিনুল ইসলাম ঢাকার উচ্চ আদালতের আইনজীবী। সারাদের বাসা ঢাকার ধানমন্ডি এলাকায়। সে সেখানকার একটি কিন্ডারগার্টেনে শিশু শ্রেণিতে পড়ত।

গত পাঁচদিন আগে সারা তার ধানমন্ডির বাসায় অথবা বিদ্যালয়ে ক্লাস করতে গিয়ে এডিস মশার কামড়ে জ্বরে আক্রান্ত হয়। এরপর পরিবারের লোকেরা ওইদিন তাকে ধানমন্ডি এলাকার ইবনে সিনা হাসপাতালে নেন। সেখানে রক্ত পরীক্ষার পর তার ডেঙ্গু ভাইরাসজনিত জ্বরে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

পরে ওই হাসপাতালে সিট না পাওয়ায় এরপর তাকে প্রথমে ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে সেখানকার নর্দান হাসপাতাল হাসপাতালে ভর্তি করানো হয়।

অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে গত বৃহস্পতিবার তাকে ঢাকার মগবাজার রাসমনি স্পেসালিস্ট হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় হাসপাতালটির নিবিড় পরিচর্যা বিভাগে আইসিইউ চিকিৎসাধীন থাকা অবস্থায় সারা আক্তার মারা যায়।

আজ শুক্রবার সকালে মতলব দক্ষিণ উপজেলার কাচিয়ারা গ্রামের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। এলাকাবাসী ও পরিবার জানান, মারা যাওয়া সারার ছোট বোন সাফা আক্তারও (১) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে। গত বুধবার (৭ আগস্ট) তাকে ধানমন্ডির একটি হাসপাতালে ভর্তি করা হয়।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক, ৯ আগস্ট ২০১৯