মতলব দক্ষিণ

সংবাদ প্রকাশের পর মতলব সেতুর ধসে পড়া অংশ অস্থায়ী মেরামত

চাঁদপুরের মতলব দক্ষিণ ও মতলব উত্তর উপজেলার মাঝখানে ধনাগোদা নদীর ওপর নির্মিত মতলব সেতুর সংযোগ-সড়কের ধসে পড়া অংশটি বালুর বস্তা ও ইটের খোয়া ফেলে মেরামত করা হয়েছে।

চাঁদপুর সড়ক ও জনপথের উদ্যোগে বৃহস্পতিবার মেরামতের কাজ শেষ হয়। সে সময় থেকে ওই পথে যান চলাচল স্বাভাবিক হয়। সওজের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম বলেন, সেতুর উত্তর পাশের ধসে পড়া আয়তাকার অংশটিতে বালু, বালুর বস্তা ও ইটের খোয়া ফেলে অস্থায়ীভাবে মেরামত করা হয়েছে।

মেরামতের পর সেতুর ওপর দিয়ে স্বাভাবিকভাবেই সব ধরনের যানবাহন চলাচল করছে। পরে স্থায়ীভাবে ওই অংশটি মেরামত করা হবে। তিনি আরও বলেন, সেতুটির সংযোগ-সড়কের ওই অংশটি ধসে পড়ার পর গত রোববার থেকে সেটি মেরামতের কাজ শুরু হয়।

চাঁদপুর সওজ জানায়, ২০১৫ সালে ধনাগোদা নদীর ওপর সংযোগ-সড়কসহ সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ মতলব সেতুটির নির্মাণকাজ শুরু হয়। গত বছরের মাঝামাঝিতে সেতু নির্মাণের কাজ শেষ হয়। মূল সেতু এবং এর উত্তর ও দক্ষিণ পাশে সংযোগ-সড়ক নির্মাণসহ অন্যান্য কাজে মোট ব্যয় হয় প্রায় ৮৫ কোটি টাকা।

স্থানীয় লোকজন জানায়, গত ১২ জুলাই রাতে বৃষ্টির পানির চাপে মতলব সেতুর সংযোগ-সড়কের উত্তর পাশের একটি বিরাট অংশ ধসে পড়ে। এতে ব্যাহত হয় যান চলাচল। ওই অংশের পাশ দিয়ে ঝুঁকি নিয়েই চলে সিএনজিচালিত অটোরিকশা, মাইক্রোবাস, পিকআপ ভ্যান ও ইজিবাইকসহ অন্যান্য যানবাহন।

বিষয়টি নিয়ে চাঁদপুর টাইমসসহ একাধিক সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশের পর সওজের নজরে আসে এবং অস্থায়ীভাবে মেরামত করা হয়।
প্রতিবেদক- মাহফুজ মল্লিক, ২২ জুলাই ২০১৯

Share