Home / চাঁদপুর / চাঁদপুরে ধর্ম নিয়ে কটুক্তিকারী শিক্ষকের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা
teacher

চাঁদপুরে ধর্ম নিয়ে কটুক্তিকারী শিক্ষকের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

ধর্ম নিয়ে কটুক্তি করা শিক্ষক জয়দানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে কাউসার মজুমদার নামের এক শিক্ষার্থী। বৃহস্পতিবার রাতে চাঁদপুর মডেল থানায় শহরতলী ইসলামপুর গাছতলা গ্রামের চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি’র ফাস্ট ইনটেক ৪র্থ বর্ষের ছাত্র কাউসার মজুমদার এ মামলা দায়ের করে।

মামলা নং-৪৬. শুক্রবার তাকে আদালতে নিলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলা তদন্তকারী কর্মকর্তা এস আই রাশেদুজ্জামান জানান, সকালে সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সফিউল আজমের আদালতে শিক্ষক জয়দানকে হাজির করলে বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।রাসূল (সা.) কে নিয়ে ফেইসবুকে আপত্তিকর মন্তব্য করে স্টাটাস দেয়ার কারণে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদ তাকে গ্রেফতার করেন। বর্তমানে ওই শিক্ষক চাঁদপুর মডেল থানা পুলিশ হেফাজতে রয়েছে।

এই ঘটনায় সকাল ১১টায় মেরিন একাডেমীর শিক্ষার্থীরা চাঁদপুর-রায়পুর সড়ক অবরোধ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, গত কয়েকদিন ওই শিক্ষক রাসূল (সা.) সম্পর্কে মনগড়া কিছু কথা ও ছবি ফেসবুকে আপলোড করেন। বিষয়টি অধ্যক্ষকে জানালেও তিনি ব্যবস্থা নেননি। পরে শিক্ষার্থীরা বাধ্য হয়ে সড়কে নেমে বিক্ষোভ করেন এবং শিক্ষক জয়দানের কুশপুত্তলিকা দাহ করেন।

চাঁদপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইবরাহীম খলিল জানান, শিক্ষার্থীদের উত্তেজনা অবস্থা নিয়ন্ত্রণে আনার পরে ওই শিক্ষককে আটক করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
২৩ নভেম্বর, ২০১৮

Leave a Reply

ইন্টারনেট কানেকশন নেই