Home / বিশেষ সংবাদ / মতলবে বিয়ে বাড়ি থেকে কনে ছাড়াই ফিরলেন বর!
Bride
ছবিটি প্রতীকী

মতলবে বিয়ে বাড়ি থেকে কনে ছাড়াই ফিরলেন বর!

বিয়ে হবে, বউ নিয়ে যাবে এই প্রস্তুতি নিয়ে বরযাত্রী হাজির কনের বাড়িতে। কিন্তু কনের প্রাপ্ত বয়স না হওয়ায় খাওয়া দাওয়া হলেও বিয়ে না হওয়ায় কনেরে ছাড়াই ফেরত যেতে হয় বরকে।

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের চরপয়ালী গ্রামে সোমবার (১৫ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে।

জানা যায়, চরপয়ালী গ্রামের প্রবাসী হারুন হাজীর কন্যা আচলছিলা উচ্চ বিদ্যারয়ের দশম শ্রেণির ছাত্রীর সাথে একই উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের নন্দিখোলা গ্রামের তোফাজ্জল হোসেন প্রধানের ছেলে আরিফ হোসেন প্রধানের বিয়ের আনুষ্ঠানিকতা চলছিলো।

বাল্য বিয়ের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পেরে সাথে সাথে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে পাঠিয়ে বিয়েটি বন্ধ করে দেন।

নাম প্রকাশ না শর্তে স্থানীয় ৩/৪ জন বলেন, জন্ম নিবন্ধনে মেয়ের জন্ম তারিখ ০১/০৪/২০০১। প্রাপ্ত বয়স হতে তার বাকি ৫ মাস ১৬ দিন। প্রাপ্ত বয়স হতে ১ দিন কম হলেও বাল্য বিয়ে দেয়া আইনগত ভাবে অপরাধ জেনেও কনের পক্ষরা ব্যাপক আয়োজন করেন। কনের পক্ষকে বাল্য বিয়েটি না দেয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধিসহ সচেতন ব্যক্তিরা অনুরোধ জানায়। তা উপেক্ষা করে বিয়ের এ আয়োজন করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আমেনা বেগম চাঁদপুর টাইমসকে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ মোতাবেক কনের বাড়িতে গিয়ে বাল্য বিয়েটি বন্ধ করে দেয়া হয়। এছাড়া প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বাল্য বিয়ে দিবে না বলে কনের মা ও অভিভাবকদের কাছ থেকে অঙ্গিকারনামা নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল ইসলাম চাঁদপুর টাইমসকে বলেন, ‘বাল্য বিয়ের সংবাদ পাওয়ার সাথে সাথে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার মাধ্যমে তা বন্ধ করা হয় এবং বাল্য বিয়ের কুফল সম্পর্কে সবাইকে অবহিত করা হয়।’

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
১৫ অক্টোবর, ২০১৮

শেয়ার করুন

Leave a Reply