হাজীগঞ্জ

হাজীগঞ্জের মায়ের মৃত্যুবার্ষিকীতে প্রকৌশলী সন্তানের ব্যাতিক্রমী উদ্যোগ

মৃত্যুবার্ষিকীতে সাধারণত মানুষ দোয়া ও খাবারের আয়োজন করে থাকেন। এতে আত্মীয় স্বজন, প্রতিবেশী ও গরীব-দুঃখীরা অংশ নেয়। সাধারণত এটাই দেশের মুসলিম সম্প্রদায়ের চিরাচরিত ধর্মীয় রীতি।

এ রীতির বাইরে কিছুটা ব্যাতিক্রম আয়োজন করলেন বাংলাদেশ খনিজ সম্পদ ও জ্বালানি মন্ত্রণালয়ের পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

তিনি মায়ের মৃত্যুবার্ষিকীতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও গরীবদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

২০১৮ সালে তার মা মায়মুনা বেগম বাধর্ক্যজনিত কারণে মারা যান। মায়ের প্রথম মৃত্যুবার্ষিকীতে শুক্রবার (২৫ জানুয়ারি) সকালে নিজ বাড়ী চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৯ নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের আহাম্মদপুর গ্রামে দশজন প্রতিবন্ধী ও দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

হুইল চেয়ার পাওয়া প্রতিবন্ধী শাহরাস্তি উপজেলার বাদিয়া এলাকার সুমাইয়া সুলতানা চাঁদনী (১০), ইছাপুরা গ্রামের মোজাম্মেল হক (৪৫), হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর গ্রামের মোস্তফা কামাল, মোহাম্মদপুর গ্রামের তামান্না (১৪) ও আহাম্মদপুর গ্রামের রহিমা বেগম খুকি (৬৫) সহ দশজন।

মহতি এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নুরুর রহমান বেলাল, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা মাহাবুবুল আলম চৌধুরী ও আওয়ামী লীগ নেতা আবুল খায়েরসহ দলীয় নেতাকর্মী।

বার্তা কক্ষ
২৬ জানুয়ারি, ২০১৯

Share