Home / রাজনীতি / প্রবাসীদের সমস্যা জানিয়ে ই-মেইল করা যাবে প্রতিমন্ত্রীকে
Imran

প্রবাসীদের সমস্যা জানিয়ে ই-মেইল করা যাবে প্রতিমন্ত্রীকে

অভিবাসীদের যে কোনো সমস্যা জানিয়ে সরাসরি তাকে ই-মেইল করার অনুরোধ জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদ। সৌদি আরবের রিয়াদে বাংলাদেশি অভিবাসীদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

রোববার (৩ মার্চ) রাতে স্থানীয় ম্যারিয়ট হোটেলে আয়োজিত মতবিনিময় সভায় রিয়াদ, দাম্মাম ও জুবাইল শহরে বসবাসরত ব্যবসায়ী, চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার অভিবাসীগণ যোগ দেন।

প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী অভিবাসীদের সকল সমস্যা মনোযোগ দিয়ে শোনেন এবং সমাধানের জন্য চেষ্টা করবেন বলে জানান।

এ সময় তিনি sminister@probashi.gov.bd এ ঠিকানায় অভিবাসীদের যে কোনো সমস্যা জানানোর জন্য অনুরোধ করেন।

মতবিনিময় সভায় প্রবাসীরা সৌদি আরবে বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য কমিউনিটি পরিচালিত স্কুলগুলোর কার্যক্রম অব্যাহত রাখতে সরকারি সহায়তা কামনা করেন। প্রতিমন্ত্রীর কাছে কমিউনিটির স্কুলগুলোর জন্য নিজস্ব জমি ক্রয় ও স্থায়ী ভবন নির্মাণের দাবি জানান তারা।

সভায় বাংলাদেশি একটি ব্যাংকের কার্যক্রম সৌদি আরবে চালু করা ও প্রবাসীদের জীবন বীমা, পেনশন স্কিম প্রদানের লক্ষ্যে দূতাবাসের নেয়া পদক্ষেপের প্রশংসা করে অচিরেই তা বাস্তবায়নের জন্য প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন প্রবাসীরা। এ সময় প্রবাসীদের মৃতদেহ দেশে পাঠানোর জন্য সম্পূর্ণ ব্যয় সরকারের পক্ষ থেকে বহন করার জন্য প্রবাসীকল্যাণ ফান্ডের সহায়তা ও ওয়েজ আর্নার্স কল্যাণ কার্ডের জন্য নির্ধারিত ফি কমানোর দাবিও জানান তারা।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দূতাবাসের উপ-মিশন প্রধান ড. নজরুল ইসলাম। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রীর সফরসঙ্গী ও দূতাবাসের কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, ‘প্রবাসীদের সকল সমস্যা সমাধানে সরকার আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। অতীতের যে কোনো সময়ের তুলনায় কূটনৈতিক প্রচেষ্টার ফলে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত ভালো অবস্থায় রয়েছে।’

তিনি বলেন, ‘প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রীর সঙ্গে সৌদি শ্রম উপমন্ত্রীর বৈঠক ফলপ্রসূ হয়েছে যা আগামীতে প্রবাসীদের সমস্যা দূরীকরণে কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে।’

রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন সৌদি প্রবাসীদের জন্য খুব শিগগিরই বীমা সুবিধা প্রদানের ব্যবস্থা করা হবে।

মতবিনিময় সভা শেষে গুরুতর অসুস্থ সড়ক পরিবহন ও সেতুবিষয়ক মন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতার জন্য দোয়া কামনা করা হয়।

সৌদি আরবে বাংলাদেশের দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বার্তা কক্ষ
৫ মার্চ,২০১৯