Home / সারাদেশ / ড্যাফোডিল কম্পিউটার্স সুইজারল্যান্ডের বিবলিওথিকা’র ডিস্ট্রিবিউটর নিযুক্ত

ড্যাফোডিল কম্পিউটার্স সুইজারল্যান্ডের বিবলিওথিকা’র ডিস্ট্রিবিউটর নিযুক্ত

বিশ্বের সর্বাধুনিক ও সর্বোত্তম লাইব্রেরি অটোমেশন সলিউশন কোম্পানী সুইজারল্যান্ডের বিবলিওথিকা বাংলাদেশে ড্যাফোডিল কম্পিউটার্স লি.কে ডিস্ট্রিবিউটর নিযুক্ত করেন।

এর ফলে ড্যাফোডিল কম্পিউটার্স লি.বাংলাদেশে সর্বাধনিক প্রযুক্তির আরএফআইডি ও ইএম ভিত্তিক লাইব্রেরি অটোমেশনের বিপনন, বাস্তবায়ন, কারিগরি সহায়তা ও বিক্রোত্তর পরিসেবা প্রদান করবে।

ইরনষরড়ঃযবপধ (িি.িনরনষরড়ঃযবপধ.পড়স) প্রায় ৫০ বছর ধরে এবং ৭০টিরও বেশি দেশে লাইব্রেরি অটোমেশন সমাধান নিয়ে কাজ করছে। এটি ৩০,০০০ টি অনন্য লাইব্রেরিগুলোর মধ্যে সমাধান সরবরাহ করে তাদের পরিসেবাগুলো উন্নত করে এবং তাদের ব্যবহারকারীদের সাথে সংযোগ করতে সহায়তা করে। বাংলাদেশে বর্তমানে সরকারি-বেসরকারি অনেক বিশ্বাবদ্যালয় বিবলিওথিকা লাইব্রেরি সিস্টেম ব্যবহার করছে।

বিবলিওথিকা এর ব্যাপক সমাধান এবং পরিসেবাদি হচ্ছে অ্যাপস,ই-বুক, ই-অডিও-বুক, সিকিউরিটি গেট, ইনভেন্টরি-রিডার, শেলফ-চেক, ওয়ার্ক-স্টেশ, রিমোট-লকার, স্মার্ট-শেলফ, রিমোট-লাইব্রেরি, ডিসকভারি টার্মিনা,বুক-ড্রপ,ফ্লেক্স-বিন ইত্যাদি।

প্রযুক্তি ব্যবহার করা হয়: আরএফআইডি (এইচএফ ও ইউএইচএফ) ইলেক্টাম্যাগনেটিক (ইএম) ট্যাটেল -টেপন এবং হাইব্রিড সমাধান। ইরনষরড়ঃযবপধ, ৩গ লাইব্রেরি সিস্টেমের সাথে একত্রিত হয়েছে।

বিবলিওথিকা এর লক্ষ্য: গ্রন্থাগারের সামগ্রিক গুরুত্ব বৃদ্ধি করা,লাইব্রেরি উপকরণ সনাক্ত,পরিচালনা করার জন্য দ্রুততম,সহজতম করা, আজ ও ভবিষ্যতে ডিজিটাল লার্নিং সহজতর করা।

২২ মে, ২০১৯ ড্যাফোডিল কম্পিউটার্সের বোর্ড রুমে জেসন ট্যান, ব্যবস্থাপনা পরিচালক, এসজি-এসইএ অঞ্চল, বিবলিওথিকা এবং জাফর আহমেদ পাটোয়ারী, জিএম, ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জুন ২০১৯