সংবাদটি কপি করা উচিত হবে না। অনুমতির জন্যে news@chandpurtimes.com

Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / সিভিল সার্জনের কার্যালয়ে হাজির হতে রঞ্জুরাণীকে নির্দেশ
Faridgonj

সিভিল সার্জনের কার্যালয়ে হাজির হতে রঞ্জুরাণীকে নির্দেশ

ডাক্তার না হয়েও ডাক্তার সেজে নিজের নামে চিকিৎসা গত্র বা প্যাড ব্যবহার করে আসা রঞ্জুরাণী পালের বিরুদ্ধে এবার স্বারক সম্বলিত সরকারি চিঠি দিয়েছে চাঁদপুর জেলা সিভিল সার্জন ডাক্তার মো.সাখাওয়াত উল্লাহ। নোটিশের মাধ্যমে রঞ্জু রাণী পালের কাছে জানতে চেয়েছে রোগীদেরকে তার চিকিৎসা প্রদানের স্বপক্ষে প্রয়োজনীয় কাগজ পত্রসহ বুধবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সিভিল সার্জনের কার্যালয়ে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে। চিঠির বিষয়টি জেলা সিভিল সার্জন কার্যালয় সুত্র নিশ্চিত করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার পরেশ চন্দ্র পালের স্ত্রী রঞ্জু রাণী পাল একজন সেবিকা । যার রেজি: নং ২০৫০ ও ধাত্রী বিদ্যা সনদ নং ২১১৫ । যা তিনি ব্যবহার করে নিজের নামে একটি প্যাড তৈরি করেন। ্ওই প্যাড ব্যবহার করে অবৈধভাবে রোগীদেরকে চিকিৎসার ব্যবস্থা পত্র দিয়ে আসছেন তিনি।

সম্প্রতি ফরিদগঞ্জের সন্তোষপুর গ্রামের সুমি আক্তার প্রসব বেদনা নিয়ে রঞ্জু রাণী পালের বাসায় আসে। এক পর্যায়ে রঞ্জু রাণী পালের ভুল চিকিৎসায় ওই মহিলার এক নবজাতক শিশু পুত্রের মৃত্যুর অভিযোগ রয়েছে। যা নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ ছাপা হয়েছে। পরে টাকার বিনিময়ে ঘটনা ধামাচাপা দিতে বাধ্য করেন রোগীর আত্বীয় স্বজনকে।

এ ঘটনাটি প্রকাশ হওয়ার পর চাঁদপুরের সিভিল সার্জন ১ সেপ্টেম্বর রঞ্জু রাণী পালের বিরুদ্ধে একটি সরকারি চিঠি প্রেরণ করেছেন। ওই চিঠির মাধ্যমে রঞ্জু রাণী পালকে বলা হয়েছে যে, নিজ বাসায় বিধি বহির্ভুতভাবে নরমাল ডেলিভারি, সিজার ও নিয়মিত ভাবে রোগী দেখে আসছেন। এ মর্মে রোগীদেরকে চিকিৎসা দেয়ার নামে রঞ্জু রাণী পালের স্বপক্ষে প্রয়োজনীয় কাগজপত্র সহ বুধবার চাঁদপুরের সিভিল সার্জনের কার্যালয়ে হাজির হয়ার জন্য নির্দেশ প্রদান করেন সিভিল সার্জন ডাক্তার মো.সাখাওয়াত উল্লাহ ।

এদিকে একাধিক সূত্র জানায়,রঞ্জু রাণী পালের স্বামী ডাক্তার পরেশ চন্দ্র পাল ছিলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সেই সুবাদে গ্রামের সহজ সরল ও অসহায় রোগীদেরকে রঞ্জু রাণী পালের অবৈধ চিকিৎসা প্রদানের বিরুদ্ধে আদৌ কোনো ব্যবস্থা নেয়া হয়ে কি না এ নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহল থেকে।

তবে একটি সুত্র অবশ্য জানিয়েছে,অদৃশ্য ক্ষমতা আর প্রভাবের বলে এবারো সবকিছুই ধামাচাপা দেয়া হবে বলে অনেকেই আশংকা করছে।

মো.শিমুল হাছান
৩ সেপ্টেম্বর ২০১৯