Home / চাঁদপুর / চাঁদপুরে বাল্যবিয়ে যৌন হয়রানি ও সাইবার বুলিং প্রচারাভিযান

চাঁদপুরে বাল্যবিয়ে যৌন হয়রানি ও সাইবার বুলিং প্রচারাভিযান

চাঁদপুরে বাল্যবিবাহ, যৌন হয়রানি ও সাইবার বুলিংকে না বলুন- স্টিকার বিতরণ ও প্রচারাভিযান রোববার (১৬ জুন) দুপুরে শুরু হয়েছে।

চাঁদপুর লঞ্চঘাট এলাকায় যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক এর আয়োজনে ওয়াইডাব্লিউ সিএ ও ট্রান্সজেন্ড বাংলাদেশ এবং ব্রাকের সহযোগিতায় প্রচারাভিযান রোববার দুপুরে শুরু হয়।
এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী।

তিনি বলেন,‘স্যোশাল মিডিয়াতে কাউ যদি কাউকে গালমন্দ করেন-তাই সাইবার বুলিং হিসেবে ধরা হয়। এতে আপনার বিরুদ্ধে মামলা হতে পারে। এখানে কাউকে হয়রানি কিংবা গালমন্ড করাটাও আইনত: দন্ডনীয় অপরাধ। বর্তমানে সাইবার অপরাধ বাড়ছে। তাই এ বিষয়টি থেকে আপনারা বিরত থাকবেন বলে আশা করি।

জনসচেতনামূলক কর্মসূচি ব্র্যাক আরো বেশি বেশি কার্যক্রম করবে আশা করি।

জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক এর আহবায়ক প্রকৌশলী মো.দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কালা চাঁদ দাসের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-আহবায়ক ও পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, ট্রান্সজেন্ড বাংলাদেশ চাঁদপুরের ম্যানেজার মনিন্দ্র বর্মন, জেলা ব্র্যাক প্রতিনিধি জিয়াউর রহমান ও পাপড়ী বর্মন।

আলোচনা সভা শেষে চাঁদপুর লঞ্চঘাটে অটোরিক্সা ও সিএনজিসহ বিভিন্ন যানবাহনে চালকদের মাঝে বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধে স্টিকার বিতরণ ও লাগানো হয়।

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ জুন ২০১৬