Home / চাঁদপুর / চাঁদপুরে ’গরু মোটাতাজাকরণ’ ও ’বর্জ্য ব্যবস্থাপনা’ কোর্সের উদ্ধোধন

চাঁদপুরে ’গরু মোটাতাজাকরণ’ ও ’বর্জ্য ব্যবস্থাপনা’ কোর্সের উদ্ধোধন

চাঁদপুর যুব জেলা প্রশিক্ষিত যুব উন্নয়নে ’একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের উপকারভোগীদের ’গরু মোটাতাজাকরণ’ ও ’বর্জ্য ব্যবস্থাপনা’ বিষয়ক কোর্সের উদ্ধোধন রোববার (২৪ ফেব্রুয়ারি ) সকাল ১০ টায় যুব ভবনে সম্পন্ন হয়।

’একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের উপকারভোগীদের  ”গরু মোটাতাজাকরণ” ও  বর্জ্য ব্যবস্থাপনা ”  বিষয়ক কোর্সের উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর জনাব মো. সামসুজ্জামান।অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয় বিভাগের মাননীয় সচিব জনাব মো. নুরুল আমিন।

বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের যুগ্ম-সচিব, যুব উন্নয়ন অধিদপ্তরের ডেপুটি কো-অর্ডিনেটর জনাব মল্লিক সাঈদ মাহবুব জনাব মো. রেজাউল হক।

’একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের উপকারভোগীদের ’গরু মোটাতাজাকরণ’ ও ’বর্জ্য ব্যবস্থাপনা’ বিষয়ক কোর্সের উদ্ধোধনী অনুষ্ঠানে মো. নুরুল আমিন বলেন,”যুবকরা দেশের সিংহ ভাগ শক্তি। দেশের যুব সমাজ এ প্রশিক্ষন গ্রহন করে নিজেদের কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

তিনি আরো বলেন , ‘প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে দক্ষ করে গড়ে তোলা যায়। যার মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করা সম্ভব। এ প্রকল্পটি চাঁদপুরে অন্য জেলার তুলনায় এগিয়ে রয়েছে। আপনারা এ প্রকল্পটিকে আরো শক্তিশালী করার জন্য জনগণের আরো বেশি সেবা দিতে হবে।’[

চাঁদপুর সদরকে সারা দেশের মধ্যে একটি মডেল প্রকল্প হিসাবে পরিচিত লাভ করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য নানা পদক্ষেপ গ্রহণ করায় আগামি কয়েক বছরের মধ্যে এ দেশ বিশ্বের কাছে উন্নত দেশ হিসেবে পরিচিত লাভ করবে। ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের মাধ্যমে দেশের উন্নয়নের অগ্রযাত্রা আরো বেশি সাফল্য হতে যাচ্ছে।

এছাড়া অনুষ্ঠানের মধ্যে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর উপ-পরিচালক জনাব মোঃ সামসুজ্জামান,যুব প্রশিক্ষিত একটি বাড়ি একটি খামারে পক্ষে প্রশিক্ষনার্থী, কম্পিউটার বেসিক এন্ড আইসিটি কোর্সের প্রশিক্ষনার্থী।

প্রতিবেদক
মোঃ কাউছার জমাদার