Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / বিশেষ সংবাদ / ফেসবুকে ঝড় তোলা সেই আলোচিত শাহনাজের বাইক ছিনতাই
Shanaj bike rider

ফেসবুকে ঝড় তোলা সেই আলোচিত শাহনাজের বাইক ছিনতাই

প্রায় দুই মাস ধরে স্মার্টফোনের অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং নেটওয়ার্কের মাধ্যমে মোটরসাইকেল চালানো শাহনাজকে এরই মধ্যে অনেকে চিনে থাকবেন। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে এরই মধ্যে বেশ পরিচিত হয়ে উঠেছেন সাহসী এই নারী বাইকার। রাইড শেয়ারিংয়ে তিনি নারী-পুরুষ সবাইকেই পাশে বসাতেন।

হ্যাঁ, বসাতেন বলতে হলো। কারণ, এখন তিনি আর বসাতে পারছেন না! তার বাইকটি এক দুর্বৃত্ত দেখার কথা বলে ছিনিয়ে নিয়েছেন।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর শেরে বাংলা নগর থানাধীন খামারবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

ঘটনার পর থেকেই শাহনাজ আক্তার মানসিকভাবে ভেঙে পড়েছেন। হেলমেট পরেই শাহনাজ পাগলের মতো বিভিন্ন মহলে ছুটে বেড়াচ্ছেন তার বাইকটি উদ্ধারের চেষ্টায়।

কাঁদতে কাঁদতে শাহনাজ জানান, তার বাইকটি এক দুর্বৃত্ত দেখার কথা বলে ছিনিয়ে নিয়েছেন। টাকা ধার করে স্কুটিটি কিনেছিলেন শাহনাজ। এখনো সেই ঋণের এক লাখ টাকা বাকি। আর পরিবার চালানোর একমাত্র মাধ্যমও ছিল তার বাইকটি।

এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় অভিযোগ দায়ের করেছেন শাহনাজ। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের জেষ্ঠ্য সহকারী পুলিশ কমিশনার (এসি) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ।

পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘এরই মধ্যে থানায় শাহনাজের অভিযোগ গ্রহণ করা হয়েছে। আমরা সাধ্যমতো চেষ্টা করব আজ রাতের ভেতরে সবদিকে তল্লাশি করে বাইকটি উদ্ধার করার জন্য।’

এদিকে তার বাইকটি হারিয়ে যাওয়ার খবরও ফেসবুকে সরব। তরুণ প্রজন্মের অনেকেই বিষয়টির প্রতিবাদ জানিয়েছেন এবং প্রশাসনের কাছে বাইকটি উদ্ধারের দাবি জানাচ্ছেন তারা।

আলাউদ্দিন আরিফ নামে একজন ফেসবুকে জানানন, প্লিজ শাহনাজ আক্তারের বাইকটি উদ্ধার করুন। জীবনের কঠিন বাস্তবতায় একজন পরিশ্রমি সাহসী নারী তাঁর নিজের ও দুই সন্তান এবং মায়ের বেঁচে থাকার জন্য হাতে তুলে নেন বাইক। উবার ও পাঠাওতে রাইড শেয়ার করে তিনি সংসার চালাতেন। আজ মঙ্গলবার তার বাইকটি ছিনতাই হয়েছে মানিক মিয়া এভিনিউ এলাকা থেকে। পুলিশ প্রশাসনসহ আইন প্রয়োগকারি সংস্থার প্রতি অনুরোধ শাহনাজের বাইকটি উদ্ধার করে ছিনতাইকারিকে দৃষ্টান্তমূলক সাজা দিন। ’

শাহনাজ আক্তার নীল রঙের একটি মাহিন্দ্র স্কুটির নম্বর ঢাকা মেট্রো-হ-৫৫-২৯৪৭। যে যেখানে তার বাইকটি দেখতে পাবেন নিকটস্থ থানা পুলিশকে খবর দিন।

বার্তা কক্ষ
১৫ ডিসেম্বর, ২০১৯

Leave a Reply