Home / চাঁদপুর / চাঁদপুরে অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে ইউপি মেম্বারের কারাদণ্ড
Arrest
প্রতীকী ছবি

চাঁদপুরে অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে ইউপি মেম্বারের কারাদণ্ড

চাঁদপুরে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেয়ার অপরাধে ইউপি সদস্য মো.জাহিদ হোসেন খান (৩৫) কে জেল হাজতে প্রেরণ করছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও তাকে নগদ ৩ লাখ ৭৯ হাজার টাকা অর্থদ- দেয়া হয়েছে। কুমিল্লার ভ্রাম্যমাণ বিদ্যুৎ আদালতের সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট মো.মুজাহিদুর রহমান শনিবার (২৩ সেপ্টেম্বর) এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন,মামলার বাদি চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন। সাজাপ্রাপ্ত জাহিদ হোসেন খান চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নের মেম্বার। তার বাড়ি উত্তর বালিয়া ঢালীর ঘাট এলাকায়।

আদালত সূত্রে জানাযায়, অভিযুক্ত ইউপি সদস্য জাহিদ হোসেন খান তার নিজ এলাকা ঢালিরঘাটে বিদ্যুৎ গ্রাহকদের অবৈধভাবে বিদ্যুৎ অবৈধ সংযোগ দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছে। এ পর্যন্ত তিনি ৩২ বোল্ডের ৭০ টি এনার্জি বাল্ব, ১শ’ ওয়াট ৫৩টি ও ২শ’ ওয়াট ২১ টি বৈদ্যুতিক বাল্ব এবং দ’ুটি সিলিং ফ্যানের মাধ্যমে ১১.৩৮ কিলোওয়াট বিদ্যুৎ অবৈধ ব্যবহার করেছে।

এমন অভিযোগে চাঁদপুরের বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন বাদী হয়ে ২০ আগস্ট ২০১৮ তারিখে কুমিল্লার বিদ্যুৎ আদালত মামলা দায়ের করেন। ওই মামলার অভিযুক্ত হিসেবে জাহিদ হোসেন খান ২৩ সেপ্টেম্বর কুমিল্লায় বিদ্যুৎ আদালতের হাজিরা দেয়ে জামিন চান। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট মো.মুজাহিদুর রহমান তাকে ৩ লাখ ৭৯ হাজার টাকা অর্থদ- দেয়। একই সাথে জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন। মামলায় পরবর্তী শুনানি আগামী ২ অক্টোবর।

এ বিষয়ে বিক্রয় ও বিতরণ বিভাগের প্রকৌশলী মো.সাইফুল ইসলাম জানান, ২০ আগস্ট ২০১৮ তারিখে আমরা অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়ে ঢালির ঘাট এলাকায় তদন্ত করতে যাই। এ সময় অভিযুক্ত ইউপি মেম্বার জাহিদ হোসেন খান দেশিয় অস্ত্রসহ ভারাটে সন্ত্রাসী দিয়ে আমাদের অবরুদ্ধ করে রাখে। প্রায় ৪৫ মিনিট আমাদের অবরুদ্ধ করে রাখলেও সে ব্যর্থ হয়।

তিনি আরো জানান,অভিযুক্ত জাহিদ হোসেন খানের বিরুদ্ধ তার নিজ বাড়ি এবং তার অধীনে থাকা মসজিদ-মাদ্রাসাতেও অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে। সহসাই আমারা সেখানে অভিযান চালাবো।

এ দিকে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানায়,অভিযুক্ত ইউপি মেম্বার জাহিদ হোসেন খান প্রভাব খাটিয়ে এলাকায় সরকারি গাছ টাকা,সন্ত্রাসী কর্মকান্ড,মাদক বিক্রেতাদের সাথে জড়িত থাকা সহ নানা অপকর্মের সাথে জড়িত রয়েছে।

করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার

শেয়ার করুন

Leave a Reply