Home / চাঁদপুর / ‘দেশে মিঠা পানিতে মাছ চাষে চাঁদপুরের অবস্থান চতুর্থ’
‘দেশে মিঠা পানিতে মাছ চাষে চাঁদপুরের অবস্থান চতুর্থ’

‘দেশে মিঠা পানিতে মাছ চাষে চাঁদপুরের অবস্থান চতুর্থ’

মিঠা পানিতে মাছ চাষে চাঁদপুরের অবস্থান ৪র্থ। তাছাড়া মেঘনা নদীতে খাঁচায় মাছ চাষে চাঁদপুর জেলা ভালো অবস্থানে রয়েছে। আগামীতে খাঁচায় মাছ মাছ চাষের প্রতি আরো বেশী করে নজর দিতে হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উন্নয়ন সমন্বয় কমিটি মাসিক সভায় সভাপতির বক্তব্যে চঁদপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুস সবুর মন্ডল এসব কথা বলেন।

চাঁদপুর জেলা খাদ্য অধিদপ্তরের কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, ‘আপনারা কেনার সময় ঠিকিই ভালো ধান কিনেন, কিন্তু দেয়ার সময় মানুষকে পঁচা ও মাপে কম দেন কেন। এই রীতি থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘শিক্ষকদের ডিজিটাল কনন্টেন্ট ব্যবহারে কয়েকটি ধাপে প্রশিক্ষণ চলমান রয়েছে। নদীর ওপার রাজরাজেশ^র প্রতিনিয়ত একদল অসাধু ব্যসায়ীরা মাটি কেটে নিয়ে যাচ্ছে।আজ বুধবার নৌ-পুলিশ ও নৌ বন্দর যৌথ অভিযান চালানো হবে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সর্বিক) মুহাম্মদ লুৎফুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী আব্দুল মান্নান, স্থানীয় সরকার উপ-পরিচালক ওয়াহিদুজ্জামান, সিভিল সার্জন রথীন্দ্রনাথ মজুমদার, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেনসহ স্থানীয় সকল দপ্তরের কর্মকর্তাগণ।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

: আপডেট ০৯:৪০ পিএম, ২৬ জানুয়ারি ২০১৬, মঙ্গলবার

ডিএইচ