Home / উপজেলা সংবাদ / ’সাংবাদিক কলমের মর্যাদা রাখতে না পারলে মানুষ মূল্যায়ন করবে না’
’সাংবাদিক কলমের মর্যাদা রাখতে না পারলে মানুষ মূল্যায়ন করবে না’
ফা

’সাংবাদিক কলমের মর্যাদা রাখতে না পারলে মানুষ মূল্যায়ন করবে না’

’সাংবাদিক কলমের মর্যাদা রাখতে না পারলে মানুষ মূল্যায়ন করবে না’ : কচুয়া প্রেসক্লাবে পিআইবি মহাপরিচালকসহ দু’গুনীকে সংবর্ধনা অনুষ্ঠানে পিআইবি মহাপরিচালক।

‘গণমাধ্যম হচ্ছে জনগনের চোখ ও কান। গণমাধ্যম খবরাবলী যেভাবে দেখাচ্ছে, মানুষ সেগুলো সেভাবে দেখছে। সাংবাদিকরা সমাজের চোখ ও কান। এ চোখ ও কান দিয়ে যা দেখবেন ও শুনবেন তা অবশ্যই সংবাদ রূপে প্রকাশ করবেন। সাংবাদিকতা একটি মহান পেশা। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে এ পেশার পবিত্রতা রক্ষা করতে হবে।’

বৃহস্পতিবার দুপুরে কচুয়া প্রেসক্লাবের ২৩তম বর্ষপূর্তি উপলক্ষে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্যকালে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মহা-পরিচালক ও বিশিষ্ট সাংবাদিক মোঃ শাহ আলমগীর এসব কথা বলেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, যারা মনে করেন সাংবাদিকতা পেশায় এসে বাড়ি-গাড়ী কিংবা অর্থ-বিত্তের মালিক হবেন, তারা ভুল করবেন। কলমের মর্যাদা রাখতে না পারলে মানুষ সাংবাদিকদের কখনো মূল্যায়ন করবে না। কোন ব্যক্তি বা গোষ্ঠীকে খুশি করার জন্য বাস্তবতা বিবর্জিত সংবাদ পরিবেশন থেকে সাংবাদিকদের বিরত থাকতে হবে। বিশেষ করে সাংবাদিককতার নামে এমন সংবাদ প্রকাশ করা যাবে না, যা দ্বারা মানুষ বিভ্রান্ত ও সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।’

সাংবাদিক ও সাধারণ মানুষের মাঝে সম্পর্কের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ‘মানুষ বিপদে পড়লে প্রথমেই একজন সাংবাদিকের কাছে আসে। আর ওই সাংবাদিক বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করলে, সমস্যাগ্রস্থ ব্যাক্তি উপকৃত হবে, তাতে সাংবাদিকদের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাসের জন্ম হবে। মানুষ সম্মান করেনা এমন ব্যাক্তিদের সাংবাদিককতা ছেড়ে দেওয়া উচিত।’

কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসানের পরিচালনায় এ অনুষ্ঠানে বক্তব্য কালে, অপর সংবর্ধিত অতিথি কচুয়ার কৃতী সন্তান ও ফেনী জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ ইসমাইল হোসেন সিরাজীকেও সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শাহ মোঃ মাকসুদুল আলম ও অধ্যক্ষ শাহ মোঃ জালাল উদ্দিন চৌধুরী, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইব্রাহিম খলিল ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আঃ মবিন।

অনুষ্ঠান শেষে বিশিষ্ট সাংবাদিক মো. শাহ আলমগীর, সিভিল সার্জন ডা. ইসমাইল হোসেন সিরাজীসহ অতিথিদের ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যাহ চৌধুরী, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা আবিদ মিয়া, উপজেলা পল্লী উন্নয়ন সমবায় কর্মকর্তা আবুল হাসনাত, আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি রফিকুল ইসলাম পাটোয়ারী, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু মুসা, কচুয়া প্রেসক্লাবের সদস্যবৃন্দসহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

।। আপডেট : ০৯:৪৭ পিএম, ১০ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার

ডিএইচ
জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট