Home / সারাদেশ / ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠাবার্ষিকী
ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘গণতন্ত্র বিকাশে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় সবসময়ই কাজ করে যাচ্ছেন তারা। তাদের এ কাজ আরো বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।’

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়ামে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিসিইসি) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন।

এসময় সাব-এডিটর পেশায় আরো বেশি সংখ্যক নারী সদস্যদের অংশগ্রহণের আহবান জানান স্পিকার।

ডিএসইসির সভপতি নাছিমা আক্তার সোমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন ও ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান।

আরো বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি মীর মোসতাফিজ আহমদ, হুমায়ুন সাদেক চৌধুরী, শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ, সহ-সভাপতি কেএম শহীদুল হক, যুগ্ন সম্পাদক মুক্তাদির অনিক, কোষাধ্যক্ষ কেএম ওবায়দুর রহমান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন ইমন প্রমুখ।

অনুষ্ঠানের মধ্যে ছিল আলোচনা সভা, কেক কাটা, অতিথিদের ক্রেস্ট প্রদান, সদস্যদের মাঝে বার্ষিক সু্যভেনিয়র এবং উপহার বিতরণ করা। এছাড়া সংগঠনের প্রয়াত সদস্য ও নেতাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি ।। আপডেট : ০৮:৩০ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫, সোমবার

ডিএইচ