Home / চাঁদপুর / চাঁদপুরে নবাগত সিভিল সার্জনের যোগদান
নবাগত
ডা. মোঃ নুরে আলম দীন

চাঁদপুরে নবাগত সিভিল সার্জনের যোগদান

চাঁদপুরে নবাগত সিভিল সার্জন হিসেবে ডা. মোঃ নুরে আলম দীন যোগদান করেছেন। ১৬ অক্টোবর বুধবার দুপুরে তিনি এ পদে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে যোগদান করেন। এসময় সিভিল সার্জন কার্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

এর পূর্বে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী পরিচালক হিসেবে ৭ মাস ধরে দায়িত্ব পালন করেছেন।

জানা যায়, গত ৮ অক্টোবর মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এই পদে যোগদানের জন্য অনুমতি প্রদান করা হয়।

এর পূর্বে চাঁদপুর সিভিল সার্জন হিসেবে ডাক্তার মোঃ শাহাদাত হোসেন ২০২১ সালের ২১ নভেম্বর রোববার দিন সিভিল সার্জন হিসেবে তার কর্মস্থলে যোগদান করেন। তারপর থেকেই তিনি রাজনৈতিক প্রভাবকে পুঁজি করে বিভিন্ন আচার অনুষ্ঠানে নিজেকে তার নিজ এলাকার ছাত্রলীগের সাবেক নেতা হিসেবে তার পরিচয় তুলে ধরায় ডাঃ শাহাদাৎ হোসেনকে নিয়ে চাঁদপুরে অনেক বিতর্ক সৃষ্টি হয়। এ নিয়ে তার বিরুদ্ধে স্থানীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর গত ৮ অক্টোবর স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেনকে ওএসডি করে এ পদে ডা. নুরে আলম দীনকে যোগদানের জন্য চিঠি প্রেরণ করেন। তারই প্রেক্ষিতে ১৬ অক্টোবর বুধবার দুপুরে তিনি চাঁদপুরের নবাগত সিভিল সার্জন হিসেবে তার কর্মস্থলে যোগদান করেন। তিনি সকলের সহযোগিতায় অত্যান্ত দক্ষতা এবং সুনামের সাথে চাঁদপুরের স্বাস্থ বিভাগের কর্মকান্ড এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

প্রসঙ্গত, ডা. মোঃ নুরে আলম দীন চট্টগ্রাম জেলার মিরশরাই উপজেলার মিঠানালা গ্রামে জন্ম। তার পিতা মোঃ লেয়াকত হোসেন, মাতা বিবি হাজেরা। পারিবারিক জীবনে স্ত্রী, দুই ছেলে এবং এক কন্যা সন্তান রয়েছে।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৭ অক্টোবর ২০২৪