Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জে খেলাফত মজলিসের দাওয়াতি মাহফিল ও সভা
মজলিসের

হাজীগঞ্জে খেলাফত মজলিসের দাওয়াতি মাহফিল ও সভা

বাংলাদেশ খেলাফত মজলিস হাজীগঞ্জ উপজেলা শাখারর উদ্যোগে বাংলাদেশ খেলাফত মজলিসের দাওয়াতি মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ অক্টোবর বাদ এশা স্থানীয় বাইতুন নূর তাহফীযুল কোরআন মাদ্রাসায় এ দাওয়াতি মাহফিল এবং আগামী ২৫ তারিখের গণসমাবেশ সফলকল্পে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হাফেজ কারী আবুল হাসানাত, সহ-সাধারণ সম্পাদক মাওলানা তারেক হাসান, জেলা অফিস সম্পাদক হাফেজ কারী রশিদ আহমদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

দাওয়াতি মাহফিলের এক পর্যায়ে হাজিগঞ্জ জামিয়া আহমদিয়া কওমি মাদ্রাসার মুফতি এনায়েতুল্লাহ কাসেমী, মাওলানা আহসানুল্লাহ এবং হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক হাফেজ মাহমুদুল হাসান সহ প্রায় ২০ জন ওলামায়ে কেরাম, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী বাংলাদেশ খেলাফত মজলিসে যোগদান করেন।

দাওয়াতি মাহফিল এবং আলোচনা সভার শেষে উপস্থিত সকলের পরামর্শের ভিত্তিতে মুফতি এনায়েত উল্লাহ কাসেমীকে আহবায়ক এবং মাওলানা আহসানুল্লাহকে সদস্য সচিব করে হাজীগঞ্জ উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন বলেন, সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য খেলাফত রাষ্ট্র ব্যবস্থার কোন বিকল্প নেই। আমরা যদি আমাদের ব্যক্তি জীবন, পারিবারিক জীবন এবং সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে শান্তি চাই তাহলে কোরআনের বিধান তথা খেলাফত ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের শ্লোগান হচ্ছে, ‘ধর্ম-বর্ণ-ভিন্নমত, সবার জন্য খেলাফত’। দেশে খেলাফত ব্যবস্থা কায়েম হলে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য বৈষম্য বিরোধী সমাজ ও রাষ্ট্রীয় সুবিধা নিশ্চিত হবে। তাই বাংলাদেশ খেলাফত মজলিসের প্রতিটি কর্মীকে ঘরে ঘরে খেলাফতের দাওয়াত পৌঁছে দিতে হবে। মাওলানা মামুনুল হকের নেতৃত্বে আগামীর বাংলাদেশে খেলাফত ব্যবস্থা প্রতিষ্ঠা করতে সকলকে বাংলাদেশ খেলাফত মজলিসের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাই।

স্টাফ রিপোর্টার, ১৬ অক্টোবর ২০২৪