Home / চাঁদপুর / ‘চাঁদপুরে এসে পেশাগতভাবে পুলিশের সর্বোচ্চ পদকে সম্মানিত হয়েছি’
পেশাগতভাবে

‘চাঁদপুরে এসে পেশাগতভাবে পুলিশের সর্বোচ্চ পদকে সম্মানিত হয়েছি’

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চাঁদপুর জেলা কার্যালয়ের পুলিশ সুপার (এসপি) মো. মোস্তফা কামাল রাশেদ এঁর বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে খুবই আনন্দঘন পরিবেশে আমন্ত্রিত জেলা সদরে কর্মরত সাংবাদিকদের অংশগ্রহণে বিদায়ী সংবর্ধনা ও নবাগত জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার একেএম মহিউদ্দিন সেলিমকে বরণ করা হয়।

পুলিশ সুপার (এসপি) মো. মোস্তফা কামাল রাশেদ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি চাঁদপুরে ২২ মাস দায়িত্ব পালন করেছি। এখানে এসে কাজের মাধ্যমে পেশাগতভাবে পুলিশের সর্বোচ্চ পদকে (পিপিএম) সম্মানিত হয়েছি। আর এ ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা ছিলো অনন্য।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে করে বলেন, আমি আসার পর থেকেই আপনাদের সাথে আমার সব সময়ে যোগাযোগ ছিলো। আপনারা আমাকে নানা ঘটনার তথ্য দিয়ে পিবিআই’র কাজকে সমৃদ্ধ করেছেন। যে কারণে আমরা অনেকগুলো গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও আসামীদের আইনের আওতায় আনা সম্ভব হয়েছে। আশা করি যিনি এখন দায়িত্বে থাকবেন উনাকেও একইভাবে সহযোগিতা করবেন।

পুলিশ সুপার বলেন, পিবিআই বিচার প্রার্থীদের সেবা দিয়ে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। যে কারণে জেলার অনেক উপজেলা থেকে লোকজন পিবিআই এর কাছে এসেছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে তাদের সহযোগিতা করেছি। আদালতের মামলা ছাড়াও সাধারণ মানুষের নানা সমস্যার বিসয়ে সরাসরি প্রায় শতাধিক অভিযোগ সমাধান করতে সক্ষম হয়েছি। আমাদের প্রত্যেক অফিসার গুরুত্বসহকারে এ কাজগুলো করেছেন। আমাদের প্রত্যেকটি সংবাদ গণমাধ্যম তুলে ধরেছে।

নবাগত জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার একেএম মহিউদ্দিন সেলিম বক্তব্যে বলেন, আমি এখানে এসে পেশাগতভাবে সাংবাদিকদের সহযোগিতার বিষয় অবগত হলাম। বিগত দিনে আপনারা যেভাবে পিবিআইকে সহযোগিতা করেছেন, আশাকরি সে ধারা অব্যাহত রাখবেন। আপনাদের সহযোগিতায় আমিও বিচারপ্রার্থীদের সেবা দিতে চেষ্টা করবো।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত বক্তব্যে বলেন, পিবিআই চাঁদপুর জেলায় কাজের মাধ্যমে সাধারাণ মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। আমি নিজেও সেবা প্রার্থী হিসেবে সহযোগিতা পেয়েছি। বিদায়ী পুলিশ সুপার একজন দক্ষ এবং কাজের প্রতি আন্তরিক কর্মকর্তা ছিলেন। তিনি যেখানেই যাবেন অবশ্যই ভাল করবেন। বর্তমান পরিস্থিতিতে পিবিআই অবশ্যই মামলাগুলো তদন্তের ক্ষেত্রে আরও শক্তিশালি ভূমিকা রাখবেন। কারণ আমাদের জেলায় এখন অপরাধমূলক কাজ বেড়েছে।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সাংবাদিক নেয়ামত হোসেন, জাকির হোসেন, মিজান লিটন, শেখ মুহসীন ও সাইদ হোসেন অপু।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে চাঁদপুর জেলা সদরে কর্মরত জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মুহাম্মদ বাদশা ভূঁইয়া, ৮ অক্টোবর ২০২৪