Home / চাঁদপুর / চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষের অপসারণ
মেডিকেল

চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষের অপসারণ

দূর্নীতি, অনিয়ম ও ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে শাহরাস্তিতে গেইট দোয়াভাঙ্গা অবস্থিত চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডাঃ তামজিদ হোসেনকে অপসারণ করে শাহরাস্তি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী হুমায়রাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি ও শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত এসব তথ্য জানিয়েছেন।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানাগেছে, চাঁদপুরের শাহরাস্তিতে অবস্থিত চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডাঃ তামজিদ হোসেনের বিরুদ্ধে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকরা দীর্ঘদিন ধরে নানা দূর্নীতি, অনিয়ম ও ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ করে আসছেন। এ নিয়ে গত ২৭ জুন কলেজের ৮জন প্রভাষক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতির নিকট ৩ পৃষ্ঠার একটি লিখিত অভিযোগ করেন।

এ অভিযোগ সমর্থন দিয়ে আরো ৪জন শিক্ষক একাত্মতা প্রকাশ করেন। এছাড়া বিভিন্ন সময়ে অধ্যক্ষের বিচার দাবিতে কলেজের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও বৈষম্য বিরোধী আন্দোলনের ছাত্ররা চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক অবরোধ, অবস্থানসহ কর্মসূচি পালন করেছে।

এর প্রেক্ষিতে কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি একটি তদন্ত কমিটি গঠন করেন। ২৯ সেপ্টেম্বর অভিযুক্ত অধ্যক্ষকে অপসারণ করে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী হুমায়রাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজী হুমায়রা বলেন, কলেজের ভর্তি ও পরিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার লক্ষ্যে তিনি দায়িত্ব গ্রহণ করেছেন। যারা অভিযুক্ত বা বিতর্কিত তারা আপাতত কলেজের কোন কার্যক্রমের সাথে যুক্ত থাকবেন না।

কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি ও শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত বলেন, ডাঃ তামজিদ হোসেনের বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগগুলো প্রমাণিত হওয়ায় আমরা হোমিওপ্যাথি শিক্ষা বোর্ডকে জানিয়েছি। কলেজের কার্যক্রম চলমান রাখতে বোর্ডের নির্দেশনা অনুযায়ী পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী হুমায়রাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।

প্রতিবেদক: মো: জামাল হোসেন, ১ অক্টোবর ২০২৪