Home / চাঁদপুর / দীপু মনি, মায়া ও সেলিম মাহমুদসহ ৬০০ জনকে আসামি করে চাঁদপুরে মামলা
দীপু

দীপু মনি, মায়া ও সেলিম মাহমুদসহ ৬০০ জনকে আসামি করে চাঁদপুরে মামলা

চাঁদপুরে সাবেক মন্ত্রী দীপু মনি, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক সংসদ সদস্য সেলিম মাহমুদ ও দীপু মনির বড় ভাই জে আর ওয়াদুদ টিপুসহ ৬০০ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়েছে। এই মামলায় এজাহারনামীয় ৩০০ ও অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে মামলাটি করেন মুক্তার আহমেদ নামে এক শিক্ষার্থীর বাবা। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক মীর।

মামলার এজহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দীপু মনির মদদে এজাহারনামীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে শিক্ষার্থীদের মারধর করেন। এ সময় তারা বিস্ফোরক দ্রব্য ফাটিয়ে আতঙ্কের সৃষ্টি করেন। এতে অনেক শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক, পুলিশসহ সাধারণ লোকজনও আহত হন।

ওইদিন বাসস্ট্যান্ডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ধারবাহিক কর্মসূচি পালন করতে গেলে ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন অপরাধে জড়িত লোকজন সংঘবদ্ধ হয়ে হামলা করে। এতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিয়াজী। ছাত্রলীগের ইটপাটকেল নিক্ষেপ ও দেশীয় অস্ত্রের আঘাতে বহু শিক্ষার্থী রক্তাক্ত জখম হয়ে রাস্তায় পড়ে থাকে। আহতদের মধ্যে শুধুমাত্র চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন শিক্ষার্থীসহ ২০০ জন।

এর আগে দীপু মনি ও তার ভাই জে আর ওয়াদুদসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে আরও দুটি মামলা হয় চাঁদপুর সদর মডেল থানায়। এ নিয়ে থানায় মামলা সংখ্যা ৩টি।

ওসি আবদুর রাজ্জাক মীর বলেন, এই ৩ মামলায় এখন পর্যন্ত শুধু দীপু মনিকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকি আসামিরা পলাতক। পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে।

স্টাফ করেসপন্ডেট, ২৯ আগস্ট ২০২৪