Home / খেলাধুলা / ব্যক্তিপূজা করে স্বার্থ হাসিল হবে না : উপদেষ্টার হুঁশিয়ারি
আসিফ মাহমুদ ---
ফাইল ছবি

ব্যক্তিপূজা করে স্বার্থ হাসিল হবে না : উপদেষ্টার হুঁশিয়ারি

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া যে প্রথাগত রাজনীতিবিদদের মতো নন, সেটার প্রমাণ এরই মধ্যে দিয়েছেন। রোলার স্কেটিং ফেডারেশন নিয়ে দেওয়া তাঁর পোস্টে আবার তা দেখা গেছে। কোনো ব্যক্তিবিশেষকে তোয়াজ না করার পরামর্শ দিলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা।

নিজের ফেসবুক আইডিতে গতকাল রাতে এক ছবি পোস্ট করেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা। সেখানে দেখা যাচ্ছে, বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন তাঁর (আসিফ মাহমুদ) ছবি দিয়ে ব্যানার রোলার স্কেটিং কমপ্লেক্সের ওপর টাঙিয়েছে। সেই প্রতিষ্ঠানের সামনে তাঁর নাম সংবলিত ব্যানার নিয়েও দাঁড়িয়ে আছেন অনেকে। সেটা মোটেও পছন্দ হয়নি আসিফ মাহমুদের। যুব ও ক্রীড়া উপদেষ্টা লিখেছেন, ‘ভালোবাসার বহিঃপ্রকাশ আপনার কাজ দিয়ে দেখান। বড় বড় ছবি টানিয়ে ব্যক্তিপূজার পুরোনো সংস্কৃতি বাঁচিয়ে রেখে না। ব্যক্তিপূজা করে স্বার্থ হাসিলের সংস্কৃতির বাংলাদেশ আর নেই। স্বার্থের জন্য হোক কিংবা ভালোবেসে হোক—এ ধরনের অভ্যাস বন্ধ করুন।’

বৈষম্যবিরোধী আন্দোলনে আওয়ামী সরকারের পতন হয়েছে ৫ আগস্ট। সরকারের পতনের পর ৯ আগস্ট যুব ও ক্রীড়া উপদেষ্টার দায়িত্ব পান আসিফ মাহমুদ। উপদেষ্টার পদে বসে ক্রিকেটসহ বাংলাদেশের সব ফেডারেশন রাজনীতিমুক্ত রাখার অঙ্গীকার করেছেন আসিফ মাহমুদ। ফেডারেশনগুলোর পদে গঠনতন্ত্র মেনে পরিবর্তন আনার কথা যে তিনি বলেছেন, তাঁর প্রমাণ দেখা গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদে। নাজমুল হাসান পাপনের পরিবর্তে বিসিবি সভাপতি পদে এসেছেন ফারুক আহমেদ। নাজমুল আবেদীন ফাহিম হয়েছেন বোর্ডের পরিচালক।

চাঁদপুর টাইমস ডেস্ক
২৫ আগস্ট ২০২৪
এজি