Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া উত্তর শিবপুরে এলাকাবাসীর মানববন্ধন ও প্রতিবাদ
এলাকাবাসীর

কচুয়া উত্তর শিবপুরে এলাকাবাসীর মানববন্ধন ও প্রতিবাদ

চাঁদপুরের কচুয়া উপজেলার উত্তর শিবপুর মোড়ে পরিকল্পিতভাবে সংখ্যালঘু ও সাধারন ব্যবসায়ীদের উপর হামলা, দোকানপাটে ভাংচুর, চাঁদাবাজি ও লুটপাটের ঘটনায় প্রতিবাদ সভা ও বিশাল মানববন্ধন করা হয়েছে।

২৩ আগস্ট শুক্রবার বিকেলে স্থানীয় ৯নং ওয়ার্ড বাসীর আয়োজনে এবং উপজেলা বিএনপি নেতা মোজাম্মেল হক লিটনের সার্বিক ব্যবস্থাপনায় আব্দুস সামাদ ও মোশাররফ হোসেন গংদের বিরুদ্ধে উত্তর শিবপুর মোড়ে তাদের শাস্তির দাবীতে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়।

উত্তর শিবপুর মধ্যবাজারে অনুষ্ঠিত এ মানববন্ধনে উত্তর শিবপুর বাজার ব্যবসায়ী কমিটির পূর্ব অংশের সভাপতি ও উপজেলা বিএনপি’র সদস্য মো. জাহাঙ্গীর আলম মুন্সির পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক ও কচুয়া বিবি কলেজের সাবেক ছাত্রনেতা মো. মোজাম্মেল হক লিটন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক ছাত্রনেতা ও উপজেলা বিএনপি’র যুগ্ন সাধারন সম্পাদক মো. মোজাম্মেল হক লিটন বলেন, দেশবাসীর দোয়ায় ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনার সরকার দেশ ছেড়ে পালিয়েছে। ১৭ বছর পর ওই দলের কতিপয় নেতাকর্মীদের অত্যাচার থেকে এলাকার মানুষ মুক্তি পেয়েছে। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সবসময় শান্তি ও উন্নয়নে বিশ্বাসী। আমাদের প্রিয় নেতা সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহছানুল হক মিলন ভাইয়ের কঠোর নির্দেশ এলাকায় কোন ভাবে বিশৃঙ্খলা করা যাবে না। সকলে মিলে মিশে এলাকায় বসবাস করবো। যারা বিগত দিনে এলাকায় মানুষের সম্পদ জোড় করে দখল করেছেন, মানুষের টাকা পয়সা নিয়েছেন গোপনে তাদের লেনদেন পরিশোধ করুন। বিশেষ করে দলের নাম ভাঙ্গিয়ে যারা এলাকায় সাধারন মানুষের উপর জুলুম নির্যাতন করতে চান, এবং মাদক ও জুয়া কারবারির সাথে জড়িত তারা হুশিয়ার হয়ে যান। ৭ তারিখ যারা বিশৃঙ্খলা করেছেন সাধারন ব্যবসায়ী ও সংখ্যালঘুদের উপর অত্যাচার করেছেন পুনরায় সাধারন মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা করছেন দ্রুত মামলা প্রত্যাহার করে সাধারন মানুষের কাতারে এসে শান্তিপূর্ণ ভাবে বসবাস করুন। না হয় পালানোর জায়গা খুঁজে পাবেন না।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা ছাত্রদলের যুগ্ন সাধারন সম্পাদক শাহাবুদ্দিন সরকার, ব্যবসায়ী বাবুল সিকদার, উত্তর শিবপুর মোড় পশ্চিম অংশের সভাপতি কামাল কামাল দেওয়ান, বিশিষ্ট ব্যবসায়ী কামরুল দেওয়ান, হামলার শিকার ব্যবসায়ী সোহাগ, আশিষ, শাহীন পাটওয়ারী, সজল বনিক, আনোয়ার খান, সাহেব আলী, হাজী আল আমিন, শামছু সরকার প্রমুখ।

উল্লেখ্য যে, গত ৫ আগষ্ট সরকার পতনের পর ৭ আগষ্ট উত্তর শিবপুর বাজারের সাধারন বেশ কিছু ব্যবসায়ী ও বিএনপি সমর্থিত নেতাকর্মীর উপর হামলা ও মারধর করে আব্দুস সামাদ ও তার ভাই মোশাররফ হোসেন গংরা। পরে তারা উল্টো এলাকাবাসীর বিরুদ্ধে চাঁদপুরের বিজ্ঞ আদালতে উল্টো মামলা করে হয়রানি করায় মানববন্ধনে ওই মামলা দ্রুত প্রত্যাহারসহ হামলাকারীদের শাস্তির দাবী জানান এলাকাবাসী।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,২৩ আগস্ট ২০২৪