Home / চাঁদপুর / ভবিষ্যতে তোমরা হবে দেশের আইকন: মেয়র
ভবিষ্যতে

ভবিষ্যতে তোমরা হবে দেশের আইকন: মেয়র

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্য ও পুরস্কার বিতরণ করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, তিনি তাঁর বক্তব্যে বলেন, এই ফেব্রুয়ারি মাসে মাতৃভাষার জন্য সালাম, বরকত , রফিক, জব্বার আরও নাম না জানা শহিদ হয়েছেন, মহান মুক্তিযুদ্ধে দেশের মানচিত্র ও লাল- সবুজের পতাকার জন্য ৩০ লক্ষ শহিদ ও মা- বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীনমুক্ত বাংলাদেশ পেয়েছি। তাই পরিবারের সাথে দেশের জন্য দায় ও শ্রদ্ধাবোধ থাকতে হবে। এই জন্য শিক্ষার্থীদের অভিভাবক বা বিশেষ করে মায়েরা সমাজে ভূমিকা রাখতে পারে। শিক্ষকদের পাশাপাশি মায়েরা সন্তানের ভালো- মন্দ দেখার প্রভাব ও ভালো মানুষ হওয়ার অনুপ্রেরণা যোগাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত রাস্ট্রে দিকে এগিয়ে যাচ্ছে। সময় পরিবর্তনের সাথে সাথে বদলাতে হবে। ভবিষ্যতে তোমরা হবে দেশের আইকন। বর্তমান কারিকুলাম শিক্ষা ব্যাবস্থা প্রস্তুতি নিতে হবে, আগামী বছরের উন্নত রাস্ট্র ব্যবস্হার এরাই হবে কর্মধার। এই শিক্ষা ব্যাবস্হার জন্য সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপির জন্য সকলে প্রশংসা করবে।

পড়ালেখার পাশাপাশি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ফলাফলের চেয়ে ভালো মানুষ হতে হবে। ক্রীড়া প্রতিযোগিতা বিষয় নয়, বিষয় হচ্ছে বছরের শিক্ষার্থীদের ক্রীড়া উৎসব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার প্রাণ কৃষ্ণ দেবনাথ ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মোঃ নূর খানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপাধ্যক্ষ রেজাউল করিম, আরো বক্তব্য রাখেন একাডেমিক কো- অর্ডিনেটর রাজিয়া সুলতানা, আবুল কালাম আজাদ, সৌমিত্র কান্তি দাস, ফারজানা কামাল শবনম তানিয়া প্রমূখ।

ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করেন ফারজানা আক্তার পান্না ও খালেদা আক্তার মিলি। এরপর একে একে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন স্কুলের অষ্টম শ্রেণির ইংলিশ ভার্সন এর শিক্ষার্থী প্রখর পীযূষ বড়ুয়া ও নুসরাত জারা।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৩ ফেব্রুয়ারি ২০২৪