Home / শীর্ষ সংবাদ / ‘ইউনিয়ন পর্যায়ে যানবাহন সার্ভিস চালু করতে সংসদে প্রস্তাব রাখবো’
ইউনিয়ন

‘ইউনিয়ন পর্যায়ে যানবাহন সার্ভিস চালু করতে সংসদে প্রস্তাব রাখবো’

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার গণমানুষের নেতা মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেছেন, দেশের প্রতিটি ইউনিয়নে এলজিইডির প্রসস্ত ও পাকা সড়ক রয়েছে। তাই স্ব-স্ব ইউনিয়ন থেকে উপজেলা সদরে যাতায়াতের জন্য স্থানীয়ভাবে উপজেলা, ইউনিয়ন পরিষদ অথবা উদ্যোক্তার মাধ্যমে মিনিবাস চলাচলের ব্যবস্থা করা যেতে পারে। তাই, এ বিষয়ে আমরা পাইলট প্রকল্প হিসাবে উদ্যোগ গ্রহণে ইউনিয়ন পর্যায়ে যানবাহন সার্ভিস চালু করতে সংসদে প্রস্তাব রাখবো।

হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে শনিবার (১৯ আগস্ট) বেলা ১১টায় কাশিমপুর গ্রামের পয়ালযোশ ঈদগাহ মাঠে অনুষ্ঠিত উঠান বৈঠকে তিনি আওয়ামী লীগ সরকারের আমলে হাজীগঞ্জ ও শাহরাস্তি নির্বাচনী এলাকাসহ ওই ইউনিয়নের উন্নয়নমূলক কাজ তুলে ধরতে গিয়ে এসব কথা বলেন।

এ সময় তিনি হাজীগঞ্জ ও শাহরাস্তির উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তিতে ১০ কিলোমিটার সড়ক পাকা ছিল। আজ দুই উপজেলায় প্রায় ৮’শ কিলোমিটার গ্রামীণ সড়ক পাকাকরণ, ৬ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন ও প্রায় ৭ শতাধিক ব্রীজ-কালর্ভাট নির্মাণ, দুই উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, এক ডাকাতিয়া নদীর উপর ৮টি সেতু নির্মাণ সম্পন্নসহ বর্তমানে ব্যাপক উন্নয়নকাজ চলমান রয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তাই আগামি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিন। এবং ভিন্ন ধরনের অভিযোগ পেয়ে বলেন, যারা বিভিন্ন ভাতাভুগিদের কাছ থেকে যারা টাকা খায় তাদের উপর খোদার গজব পড়বে।

১০ নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন বাচ্চুর সভাপতিত্বে বৈঠকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন, বড়কুল পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান মজিব, বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদোসি বেগম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভুইয়া, সাবেক সাধারণ সম্পাদক দুলাল হোসেন প্রমুখ।

উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন রানার উপস্থাপনায় অনুষ্ঠিত উঠান বৈঠকে হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান লিটন, সদর ইউনিয়নের চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদুল ইসলাম, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ, বীরমুক্তিযোদ্ধা, দলীয় নেতৃবৃন্দ ও ইউনিয়নের কয়েক শতাধিক নারী, পুরুষ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১৯ আগস্ট ২০২৩