Home / চাঁদপুর / শারমিন আকতার জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত
শ্রেষ্ঠ

শারমিন আকতার জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত

হাজীগঞ্জ উপজেলার মাতৈন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শারমিন আকতার প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এর চাঁদপুর জেলার শ্রেষ্ঠ্ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন। তিনি ২০২২ সালের ১৫ সেপ্টেম্বর প্রথমে হাজীগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা এবং ২২ সেপ্টেম্বর ২০২২ জেলা পর্যায়ের জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হন। অত:পর তিনি চট্রগ্রাম বিভাগীয় প্রতিয়োগিতায়ও অংশগ্রহণ করেন।

শারমিন আকতার ২৩ নভেম্বর ১৯৮৫ সালে চাঁদপুর সদরের কল্যান্দি গ্রামের এক সভ্রান্ত মুসলীম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আবুল হোসেন সরকার এবং মাতার নাম শাহানারা বেগম । তার বাবা মহান স্বাধীনতা যুদ্ধের সময় সফরমালী এলাকার সংগ্রাম কমিটির সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা ছিলেন।

শারমিন আকতার ২০০১ সালে সফরমালী উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি, স্নাতক ডিগ্রি ও রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স পাশ করেন। এর আগেই তিনি ২০০৬ সালে কল্যান্দী সরকারি প্রাথমিক স্কুলে সহকারী শিক্ষিকা হিসেবে যোগদান করেন। ছোট বেলা হতেই তিনি ছিলেন সেরা মেধাবী ছাত্রী ।

শিক্ষকতার পাশাপাশি বিভাগীয় নির্দেশে তিনি সহকারী শিক্ষিকা হিসেবে দায়িত্বপালন কালে চাঁদপুর সদরের ইংরেজি বিষয়ের প্রশিক্ষক ছিলেন এবং বর্তমানে চারু-কারু কলার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তাঁর বড়ভাই মো.শাহ আলম সরকার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে এনসিটিবিতে কর্মরত ছিলেন। বর্তমানে লক্ষ্মীপুর জেলার পিটি আই এর সহকারী সুপারিনন্টেন্ড । মেঝোভাই সরকার আবুল কালাম আজাদ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কম্পিউটার ও ভাষা ল্যাব প্রকল্পের সহকারী পরিচালক। অপর একভাই চাঁদপুর মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সরকার মো.সেলিম। বড়বোন মধ্যইছলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষিকা আয়শা আকতার ।

তিনি এক সন্তানের সৌভাগ্যশীল জননী। তাঁর স্বামীর নাম ফরিদ আহমেদ তালুকদার । যিনি একটি বেসরকারি সংস্থায় কর্মরত। শারমিন আকতার বর্তমানে হাজীগঞ্জে বসবাস করছেন।

আবদুল গনি
২৩ অক্টোবর ২০২২