Home / চাঁদপুর / পদ্মা সেতুর উদ্বোধনীতে মতলবে বর্ণিল আয়োজন
পদ্মা সেতুর

পদ্মা সেতুর উদ্বোধনীতে মতলবে বর্ণিল আয়োজন

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ বলেন, ‘বাঙ্গালি জাতির স্বপ্নের পদ্মা সেতু উদ্ধোধন করে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

শনিবার (২৫ জুন) মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিকনায়তনে পদ্মা সেতু উদ্ধোধন উপলক্ষে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথাগুলো বলেছেন।

তিনি আরো বলেন, পদ্মা সেতু কারও ব্যক্তিগত অর্থে হয় নি, তবে পদ্মা সেতু শতভাগ ব্যক্তিগত উদ্যোগ-উদ্যোমে হয়েছে। পদ্মা সেতুর দৃশ্যমান পিলার ৪২টি। আসলে পদ্মা সেতুর পিলার ৪২টি নয়, পিলার মূলত ১ টি। সেই পিলারটির নাম শেখ হাসিনা। পৃথিবীতে পদ্মা সেতুর চেয়ে বড় এবং অভিনব সেতু বহু আছে। তা সত্ত্বেও উদ্যোগ আর উদ্যোমের কারণে পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাসে গুরুত্বপূর্ণ স্থানে থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবাহী কর্মকর্তা ফাহমিদা হক।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত হোসেন প্রধান,সহকারী কমিশনার ভুমি সেটু কুমার বড়ুয়া, জেলা কৃষক লীগের আহবায়ক জয়নাল আবেদীন প্রধান, মতলব দক্ষিণ থানার পুলিশ পরিদর্শক হারুন অর রশীদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ফারুক বিন জামান, এমএ আজিজ বাবুল, উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, উপাদী উত্তর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান, নায়েরগাঁও উত্তর ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা, উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তা,বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, কলেজের ও মাদ্রাসার অধ্যক্ষ,শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা,সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজন।

অনুষ্ঠানের আগে স্বপ্নের পদ্মা সেতু উদ্ধোধন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বের হয় এবং বেলুন উড়িয়ে অভিনন্দন জানানো হয়। পদ্মা সেতু উদ্ধোধনী অনুষ্ঠানটি প্রজেক্টের মাধ্যমে উপভোগ করা হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৫ জুন ২০২২