Home / স্বাস্থ্য / স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ পদে ব্যাপক রদবদল
health...

স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ পদে ব্যাপক রদবদল

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখাসহ শীর্ষ একাধিক পদে রদবদল করা হয়েছে। হাসপাতাল ও ক্লিনিক শাখার নতুন পরিচালক করা হয়েছে ডা.বেলাল হোসেনকে।

এছাড়াও এমআইএস শাখার নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অধ্যাপক ডা.শাহাদাত হোসেনকে।

রোববার ২৭ মার্চ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পারসোনেল-২ অধিশাখা) উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত রাষ্ট্রপতির আদেশক্রমে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে

এতে বলা হয়েছে,পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার এবং স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো।

কর্মকর্তার নাম,পদবি ও বর্তমান কর্মস্থল বদলি/পদায়নকৃত কর্মস্থল

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ও লাইন ডাইরেক্টর (এইচআইএস এন্ড ই-হেলথ) ডা.মিজানুর রহমানকে (৪০৫৯৬) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের অধ্যাপক করা হয়েছে।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের উপ-অধ্যক্ষ অধ্যাপক ডা.মো.
শাহাদাত হোসেনকে (৪০৮৮৩) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ও লাইন ডাইরেক্টর (এইচআইএস এন্ড ই-হেলথ) করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল এডুকেশন অ্যান্ড এইচএমডি শাখার প্রোগ্রাম ম্যানেজার ডা. মিজানুর রহমান আরিফকে (কোড-৪০১৩৪) লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন শাখার লাইন ডাইরেক্টর করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. বেলাল হোসেনকে (৩৮৮৯৫) হাসপাতাল ও ক্লিনিকসমূহ শাখার পরিচালক করা হয়েছে। এবং এই শাখার পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞাকে (৪০২৮৬) অধিদপ্তরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) করা হয়েছে।

মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ডা. বজলুল করিম চৌধুরীকে একই মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে। একইসঙ্গে তাকে নিজ দায়িত্বের অতিরিক্ত কর্নেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণের প্রকল্প পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

রাজধানীর মুগদা মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মাযহারুল ইসলামকে (৪২০৭৪) স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডির পাশাপাশি পিএমআর শাখার লাইন ডাইরেক্ট করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার স্বাস্থ্য তথ্য ইউনিটের প্রধান ডা.শাহ মোহাম্মদ জসিম উদ্দিনকে (৮০৮৩১) ন্যাশনাল এইডস অ্যান্ড এসটিডি কন্ট্রোল (এনএসসি) শাখার পরিচালক করা হয়েছে।

জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের (এনআইসিভিডি) বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডা.মো. নাসির উদ্দিনকে (৪৩৯৫৩) চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকন্যাস ডিজিজেস (বিআইটিআইডি) পরিচালক (চ.দা.) করা হয়েছে।

এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক,পরিচালক, অধ্যক্ষ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), অধিদপ্তরের এমআইএস পরিচালক,স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সিনিয়র সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত তারা এসব কর্মস্থলেই নিয়োজিত থাকবেন বলে জানা গেছে।

২৮ মার্চ ২০২২
এজি