Home / চাঁদপুর / চাঁদপুর জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে ৮ জনের মনোনয়নপত্র জমা
বিএনপির

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে ৮ জনের মনোনয়নপত্র জমা

আগামি ২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত চাঁদপুর জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন। এতে করে দলটির দীর্ঘদিনের আহ্বায়ক কমিটির কার্যক্রম সমাপ্ত হতে যাচ্ছে। দীর্ঘদিন পরে নির্বাচন হওয়ায় বিএনপি নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কে হবেন জেলা বিএনপি’র সভাপতি কিংবা সাধারণ সম্পাদক- এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মাঝে রয়েছে উৎকণ্ঠা।

২৭ মার্চ রোববার সকাল সাড়ে ১০টা থেকে প্রার্থীরা দলীয় কার্যালয়ে নির্বাচন কমিশনারের কাছে তাদের সংগ্রহকৃত মনোনয়নপত্র জমা দেন। সকাল সাড়ে ১০টায় সাধারণ সম্পাদক পদে দেওয়ান সফিকুজ্জামান এর পক্ষে সদর থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম ঢালী মনোনয়নপত্র জমা দেন। পরে সকাল পৌনে ১১টায় সভাপতি পদে ইঞ্জিনিয়ার মমিনুল হক, মাহবুবুর রহমান শাহিন, এস .এম কামাল উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে কাজী গোলাম গোলাম মোস্তফার মনোনয়নপত্র জমা দেন যুবদল নেতা ওসমান গনি জনি ও জাহাঙ্গীর হোসেন প্রধানিয়া। সকাল সাড়ে ১১টায় সভাপতি পদে জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক এর পক্ষে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মুনির চৌধুরী, আক্তার হোসেন মাঝি, খলিলুর রহমান গাজী, অ্যাড. হারুনুর রশিদ, সদর থানা বিএনপির সভাপতি শাহজালাল মিশনসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও অংঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। একই সময় সাধারণ সম্পাদক পদে অ্যাড. সলিম উল্ল্যাহ সেলিম নিজে নেতা-কর্মীদের সাথে নিয়ে তার মনোনয়নপত্র জমা দেন। সবশেষ দুপুর সোয়া ১২টায় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি নেতা-কর্মীদের সাথে নিয়ে তার মনোনয়নপত্র জমা দেন।

এদিকে জেলা বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচনকে সফল করার লক্ষ্যে গঠন করা হয়েছে শক্তিশালী নির্বাচন কমিশন। ২৬ মার্চ শনিবার ছিল সভাপতি-সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়পত্র সংগ্রহের কার্যক্রম চলে। এতে সভাপতি-সাধারণ সম্পাদক দুই পদে ৪জন করে সর্বমোট ৮জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

তারা হলেন, সভাপতি পদে জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক, জেলা বিএনপি সাবেক যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহবুবুর রহমান শাহীন ও বিএনপি নেতা এসএম কামাল উদ্দিন চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেনঃ জেলা বিএনপির যুগ্ন আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, দেওয়ান মোহাম্মদ সফিকুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি ও সাবেক যুগ্ম সম্পাদক কাজী গোলাম মোস্তফা।

মনোনয়পত্র বিতরণের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সামছুল ইসলাম মন্টু এবং সহকারি নির্বাচন কমিশনার অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাড. রফিকুল হাসান রিপন।

উল্লেখ্য, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫১৫ জন। ২৮ মার্চ সোমবার মনোনয়ন যাচাই বাছাই (দুুপুর ১২টা) ও প্রত্যাহার (দুপুর ২টা থেকে বিকাল ৫টা) শেষ দিন । ২৯ মার্চ মঙ্গলবার চূড়ান্ত প্রার্থী ঘোষনা ও প্রতিক বরাদ্দ (সকাল ১০টা থেকে দুপুর ১২টা)।আগামী ২ এপ্রিল শনিবার শহরের বিপনীবাগস্থ পার্টি হাউজে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ১ম অধিবেশন। পরে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হইবে। সন্ধ্যা ৬টায় ভোট গননা শেষে ফলাফল ঘোষণা করবেন নির্বাচন কমিশনারগন।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ২৭ মার্চ ২০২২