Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের নির্বাচনী পথসভা
নির্বাচনী

শাহরাস্তিতে বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের নির্বাচনী পথসভা

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে পথসভা অনুষ্ঠিত হয়েছে। ২১ ডিসেম্বর মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন ইউনিয়নে এ পথসভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযুদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এ সময় তিনি বলেন, বিজয়ের মাস ডিসেম্বরের আমি সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করছি। একাত্তরের স্বাধীনতা যুদ্ধে যেভাবে আপনারা একত্রিত হয়ে দেশের জন্য লড়েছেন। এই বিজয়ের মাসে ঠিক সেভাবেই আপনারা একত্রিত হয়ে নৌকার জন্য কাজ করবেন। আওয়ামী লীগের একজন প্রকৃত কর্মী হয়ে আপনার ভোট দিয়ে নৌকার বিজয় নিশ্চিত করবেন।

তিনি বলেন, রাজনীতি করতে গিয়ে আমাদের অনেকের ব্যক্তিগত বিরোধ থাকতে পারে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার দেয়া নৌকার বিরুদ্ধে আমরা কোন ধরনের বিরোধ রাখবো না। জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নৌকা প্রতীক দিয়েছেন আর সেই নৌকা প্রতীকে ভোট দিয়ে আপনারা প্রার্থীকে বিজয়ী করবেন। আওয়ামী লীগ নেতাকর্মীরা দেশের জন্য রক্ত দিয়েছেন। সবসময় ভালো কাজ করেছেন। বিভিন্ন দুর্যোগে এবং বিভিন্ন সময়ে আওয়ামী লীগ নেতা কর্মীরা আপনাদের জন্য সেবা মূলক কাজ করেছেন। সেই কথা স্মরণ রেখে আপনারাও নির্বাচনে তাদের জন্য কাজ করবেন। নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রার্থীদেরকে বিজয়ী করবেন।

তিনি আরো বলেন, নির্বাচনে কোন প্রকার উশৃঙ্খল কর্মকান্ড করা যাবেনা। নৌকার ক্ষতি হবে এমন কোন কাজ আপনারা করবেন না। আমাদেরকে প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে। নৌকা প্রতীকের ক্ষতি হবে এমন কোনো কর্মকাণ্ড নির্বাচনে করা যাবে না। পাশাপাশি উপর এ নৌকা ভিতরে ভিন্ন চিন্তা এমন চিন্তা আপনাদেরকে পরিহার করতে হবে। যেখানে গেলে মনে করবেন নৌকা প্রতীকের ভোট নষ্ট হবে। সেই জায়গায় আমাকে নিয়ে যাবেন না আর যেখানে গেলে নৌকা প্রতীকের ভোট বাড়বে সেই জায়গায় আমাকে নিয়ে যাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ শেখ, শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু, সদস্য রেজাউল করিম মিন্টু।

প্রথমে বেলা ১১ টার দিকে উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর মোহাম্মদ আদেলের পক্ষে আয়নাতলী ফরিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত পথ সভায় সভাপতিত্ব করেন, চিতোষী পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এইচ এম সোয়েব দেওয়ান। পশ্চিম চিতোষী ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক জহিরুল ইসলাম বেপারী ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খলিফার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেট এম আনোয়ারসহ অন্যান্যরা।

এরপর দুপুরে ১ টায় মনিরা আজিম মাঠে চিতোষী পূর্ব ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু ইউছুফ পাটওয়ারীর নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযুদ্ধা আবুল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আজিজ মানিকের পরিচালনায় বক্তব্য রাখেন, বিভিন্ন নেতাকর্মীরা।
বিকেল ৩ টায় দক্ষিন সূচীপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাহতাব উদ্দিন হেলালের পক্ষে পথসভা কেশরাঙ্গা ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ নেছার উদ্দিন নাছিরের পরিচালনায় বক্তব্য রাখেন, নৌকা প্রতীক প্রত্যাশীরাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সবশেষে সন্ধ্যায় সূচীপাড়া উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোস্তফা কামাল মজুমদারের পক্ষে নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয় চেড়িয়ারা উচ্চ বিদ্যালয় মাঠে।

শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ হুমায়ুন কবির লিটনের সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রেদওয়ান হোসেন সেন্টুর পরিচালনায় বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

এসময় বিভিন্ন পথসভায় আবু নঈম দুলাল পাটওয়ারীর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য জাকির পাটওয়ারী, কর্মশালা বিষয়ক সম্পাদক সফিক গাজী, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খোরশেদ আলম হাওলাদার, সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার ছিডু, দপ্তর সম্পাদক তুহিন গাজী, জেলা মহিলা আওয়ামীগ নেত্রী কাউসার বেগম রেনু, আমেনা বেগম, সাবেক ছাত্রনেতা মোঃ ওমর ফারুক, আবুল হাসানাত সুমন, ৯ নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি তানভির হোসেন মহসীন, ১৪ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক বিল্লাল হোসেন বেপারী প্রমুখ ।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, মো: জামাল হোসেন, ২১ ডিসেম্বর ২০২১