Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
শাহরাস্তিতে

শাহরাস্তিতে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

শাহরাস্তিতে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার পাটোয়ারীর ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। ২০ মার্চ শনিবার সকাল ৬টা, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার পাটোয়ারী অসুস্থ হয়ে পড়েন, চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার শেষনিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নানিল্লাহি … রাজিউন) মৃত্যুকালে তার বয়স (৭০) মরহুমের পরিবার সূত্রে জানায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার পাটোয়ারী টামটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের নৈশ প্রহরী হিসেবে চাকরি করতেন। বর্তমানে (অবসরপ্রাপ্ত) তার স্ত্রী ও ৪ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তারের জীবন দশায় গৃহহীন ছিলেন। বীর নিবাসের জন্য উপজেলা প্রশাসনের নিকট আবেদন করেন। কিন্তু শেষ নিঃশ্বাস ত্যাগ করার পূর্বে বীর নিবাস দেখে যেতে পারেননি। বর্তমানে তার ছেলে গুলো দিনমজুর ও অসহায়।
ওই দিন বিকেলে টামটা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। মরহুম বীর মুক্তিযুদ্ধা আবদুস সাত্তারের কফিনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি, পুষ্পস্তক অর্পণ করেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মিরা ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান পাটোয়ারী, থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ মোর্শেদুল আলম ভূঁইয়া।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা আঃ ছাত্তার পাটোয়ারীর জানাজায় উপস্থিত হয়ে “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড” শাহরাস্তি শাখার পক্ষে থেকে শ্রদ্ধাঞ্জলি পুষ্পস্তবক অর্পণ করেন সভাপতি সৈয়দ মোকাদ্দেস হোসাইন,ও সাধারন সম্পাদক কামরুজ্জামান ভূঁইয়া।

জানাজায় উপস্থিত ছিলেন বিভিন্ন মুক্তিযোদ্ধা বৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ মুসল্লিগণ, জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ সাহিত্য করা হয়।

প্রতিবেদক:মোঃ জামাল হোসেন,২০ মার্চ ২০২১