Home / চাঁদপুর / চাঁদপুর-চট্টগ্রাম রুটে দু’টি স্পেশাল ট্রেন চলাচল শুরু
চাঁদপুর-চট্টগ্রাম রুটে দু’টি স্পেশাল ট্রেন চলাচল শুরু

চাঁদপুর-চট্টগ্রাম রুটে দু’টি স্পেশাল ট্রেন চলাচল শুরু

শরীফুল ইসলাম :

বছর ঘুরেফিরে আসছে মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। আর পরিবারের সাথে ঈদের আনন্দটুকু ভাগাভাগি করতে ঈদের ছুটিতে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষরা। তাই ঈদের সময়টুকু সকলের সাথে কাটানোর জন্য চাঁদপুর রেলওয়ে কর্তৃপক্ষ চাঁদপুর-চট্টগ্রাম রুটে দু’টি স্পেশাল ট্রেন চালু করা হয়েছে। যাতে করে যাত্রীরা সহজেই বাড়ি ফিরতে পারে।

বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ের যান্ত্রীক কর্মকর্তা চীপ অপারেটিং সুপারিনটেনন্ডেন্ট আদেশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম-চাঁদপুরের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বিশেষ যাত্রীবাহী ট্রেন হিসাবে ২টি ট্রেনসহ ৬টি ট্রেন ১৩ জুলাই থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত ১৭ জুলাই এ রুটে যাতায়াত করবে।

চট্টগ্রাম থেকে আজ ঈদ স্পেশাল-১ সকাল ১১টা ৩০ মিনিটে ছেড়ে চাঁদপুর পৌছবে বিকেল ৫টা ৫ মিনিটে। বিকেল ৫টা ২০ মিনিটে পূনরায় চট্টগ্রামের উদ্দেশ্যে চাঁদপুর ত্যাগ করবে। ঈদ স্পেশাল-২ চট্টগ্র্রাম থেকে বিকাল ৩ টা ৩০ মিনিটে ছেড়ে চাঁদপুর এসে পৌছবে রাত ৮ টা ৫ মিনিটে। রাত ৮টা ২০ মিনিটে পুনরায় চাঁদপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্য ছেড়ে যাবে। ঈদের ২য় দিন থেকে ঈদ স্পেশাল-১ চাঁদপুর থেকে ছাড়বে রাত ৩টা ৪৫ মিনিটে, চট্টগ্রাম পৌছবে ৯টা ১৫ মিনিট। পুনরায় ট্রেনটি ৯টা ২০ মিনিটে চাঁদপুরের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবে। ঈদ স্পেশাল-২ চাঁদপুর থেকে সকাল ৬ টায় ছেড়ে চট্টগ্রাম পৌছবে দুপুর ১২ টায়। এ ট্রেনটি পুনরায় ১২ টা ২০ মিনিটে চাঁদপুরের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবে। এ ব্যাপারে চাঁদপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসমান গণি পাঠান জানান, যাত্রীদের দুর্ভোগ নিরসন করতে চাঁদপুর রুটে দু’টি স্পেশাল ট্রেন চালু করা হয়েছে। আর যাত্রীরা চাহিদা মত টিকেট পারে তার ব্যবস্থাও রয়েছে। এবার টিকেট কালোবাজারীর হাতে যাওয়ার কোন সুযোগ নেই। রেলপুলিশ যাত্রী নিরাপত্তার জন্য শহরের কালীবাড়ি স্টেশন ও বড়স্টেশনে কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৫:৩৭ অপরাহ্ন, ২৭ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, রোববার ১২ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি