Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে পুলিশের কঠোর অবস্থানে ১৪৪ ধারা জারি অব্যাহত
১৪৪ ধারা জারি, ১৪৪ ধারা জারি

মতলব উত্তরে পুলিশের কঠোর অবস্থানে ১৪৪ ধারা জারি অব্যাহত

চাঁদপুর মতলব উত্তরে তৃতীয় দিনের মতো পুলিশের কঠোর অবস্থানে ১৪৪ ধারা জারি অব্যাহত রয়েছে। ২২ জানুয়ারি শুক্রবার বিকেলে মতলব উত্তরের মোহনপুর এলাকা ঘুরে দেখা গেছে, সেখানে বেসরকারি পর্যটন কেন্দ্র দ্যা শিপ ইন্ ও তার আশপাশে বিপুলসংখ্যক পুলিশকে অবস্থান নিতে দেখা গেছে।

এসময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, মতলব সার্কেলের সহকারী পুলিশ সুপার আহসান হাবীব এবং জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসাইনকে পোশাকধারী ও ডিবি পুলিশের সঙ্গে মোহনপুরে অবস্থান করতে দেখা যায়।

সাবেক ও বর্তমান সংসদ সদস্যের সমাবেশকে কেন্দ্র করে এর আগে মতলব উত্তরের সাতটি স্থানে একযোগে তিন দিনের জন্য ১৪৪ ধারা জারি করে প্রশাসন।স্থানগুলো হলো শ্রীরায়ের চর, মোহনপুর, ফতেপুর, এখলাছপুর, দশানী, আমিরাবাদ ও মতলব সেতুর উত্তর পার এলাকা।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশিস দাশ স্বাক্ষরিত এক আদেশে গত বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত তিন দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়।

আরও পড়ুন… মতলব উত্তরে ৭ স্থানে ১৪৪ ধারা জারি

এতে বলা হয়েছে, আইন-শৃঙ্খলা বজায় এবং জানমাল রক্ষায় সাতটি স্থানে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হলো। একই সঙ্গে তিনজনের বেশি লোক সমাগমও নিষিদ্ধ করা হয়।

আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুলের সমর্থকদের পরস্পর বিরোধী সমাবেশকে কেন্দ্র করে মতলব উত্তরে এই ১৪৪ ধারা জারি করা হয়।

এর মধ্যে মোহনপুর এলাকায় বেসরকারি পর্যটন কেন্দ্র দ্যা শিপ ইন্ আজ শুক্রবার বিকেলে বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল উদ্বোধন করার কথা ছিল। কিন্তু মায়া চৌধুরীর বাড়ি সেখানে হওয়ায় একই নিষেধাজ্ঞা সেখানেও বলবৎ ছিল। ফলে শেষ পর্যন্ত তা আর উদ্বোধন হয়নি।

মতলব উত্তরের সন্তান, যুবলীগের কেন্দ্রীয় নেতা এম. ইসফাক আহসান বলেন, বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুলের নেতৃত্বে এখানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো ঐক্যবদ্ধ। সুতরাং নতুন করে বিভেদ সৃষ্টি করার কোনো অশুভ শক্তিকে সুযোগ দেওয়া হবে না।

করেসপন্ডেট,২৩ জানুয়ারি ২০২১