Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ইঞ্জিনিয়ারকে মারধরের পর এবার ইউএনওকে নিয়ে অপপ্রচার
ইউএনওকে নিয়ে অপপ্রচার

কচুয়ায় ইঞ্জিনিয়ারকে মারধরের পর এবার ইউএনওকে নিয়ে অপপ্রচার

শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নূরে আলমকে মারধরের পর এবার চাঁদপুরের কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপায়ন দাস শুভর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানো হচ্ছে। কচুয়ায় ইঞ্জিনিয়ারকে মারধর করে চেয়ারম্যান বললেন, ‘দড়ি আনো, বেঁধে রাখবো’

১৯ জুলাই রোববার রাতে গাজী হাসান রানা নামে এক ব্যক্তি ইউএনওকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেন। এ নিয়ে ২০ জুলাই সোমবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ইউএনও দীপায়ন দাস।

মতবিনিময় সভায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইউএনও ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে সৌদি প্রবাসী ও কচুয়ার তেতৈয়া গ্রামের অধিবাসী গাজী হাসান রানার উদ্ভুট মন্তব্যের বিষয় তুলে ধরেন এবং অভিযুক্ত ওই ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫-১(ক) ধারায় মামলা দায়ের করা হয়েছে যার নং- ১৩।ইউএনও’র সিএ মো:জাহাঙ্গীর আলম বাদী হয়ে ২০ জুলাই সোমবার কচুয়া থানায় এই মামলাটি দায়ের করেন।

এ সময় ইউএনও বলেন, মানসম্মান ক্ষুণ্ন করতে অসৎ উদ্দেশ্য নিয়ে পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন গাজী হাসান রানা নামে এক ব্যক্তি। এ ঘটনায় আমার কার্যালয়ের প্রধান সহকারী জাহাঙ্গীর আলম বাদী হয়ে কচুয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

কচুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উল্যাহ বলেন, ইউএনওকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় গাজী হাসান রানা নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মবিন, ডেপুটি কমান্ডার আলহাজ্ব জাবের মিয়া, কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু, সাবেক সভাপতি আবুল হোসেন, প্রিয়তোষ পোদ্দার, বর্তমান সহ-সভাপতি মানিক ভৌমিক, মফিজুল ইসলাম বাবুল, সদস্য সন্তোষ চন্দ্র সেন প্রমুখ। এসময় পিআইও মোহাম্মদ আশেকুর রহমান,উপজেলা একাডেমিক সুপারভাইজার মো: সোহেল রানা,কচুয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মো: আতাউল করিম,সহ-সভাপতি আফাজ উদ্দিন মানিক,যুগ্ন সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন,সাংগঠনিক সম্পাদক সুজন পোদ্দারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে রোববার উপজেলা পরিষদ এলাকায় কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নির্মাণাধীন ছয়তলা ভবনের কাজ পরিদর্শনে গেলে ইউএনওর উপস্থিতিতে শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নূরে আলমকে মারধর করা হয়। চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির ও তার সহযোগীদের হাতে মারধরের শিকার হন প্রকৌশলী নূরে আলম।

স্থানীয় সূত্র জানায়, নির্মাণসামগ্রীর মান যাচাই করতে যান কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপায়ন দাস শুভ ও উপ-সহকারী প্রকৌশলী নূরে আলম। সেখানে গিয়ে প্রকৌশলী ও ইউএনও নির্মাণসামগ্রী যাচাই করছিলেন। হঠাৎ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির তার লোকজন নিয়ে তাদের ওপর হামলা চালান। ওই ঘটনাকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভর বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেন গাজী হাসান রানা নামে ওই ব্যক্তি।

স্টাফ করেসপন্ডেট, ২০ জুলাই ২০২০