Home / চাঁদপুর / চাঁদপুরে তিন শিক্ষক আটকের ঘটনায় সংবাদ সম্মেলন যা বললো পুলিশ
তিন শিক্ষক আটকের

চাঁদপুরে তিন শিক্ষক আটকের ঘটনায় সংবাদ সম্মেলন যা বললো পুলিশ

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি নামে ফেসবুকে বিভিন্ন পেজে আইডিতে বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর দায়ে ৩ শিক্ষক আটকের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ । ২০ জুলাই সোমবার দুপুরে বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক ব্রিফ করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) জাহেদ পারভেজ চৌধুরী ।

তিনি জানান, আয়শা খন্দকার নামে একটি ফেসবুক আইডি থেকে দীর্ঘদিন ধরে অপপ্রচার চালানো হচ্ছে । এমন পরিস্থিতিতে ওই আইডির বিরুদ্ধে মামলা হয় । মামলার তদন্তে আমরা সত্যতা পাই । পরে আদালতের মাধ্যমে আমরা সার্চ ওয়ারেন্ট নিয়ে এদের আটক করি ।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন ফরক্কাবাদ কলেজের তথ্যপ্রযুক্তি বিষয় শিক্ষক নোমান সিদ্দিকী, একই কলেজের ইসলামী ইতিহাসের শিক্ষক জাহাঙ্গীর হোসেন এবং পাশের ফরক্কাবাদ মাদরাসার শিক্ষক আনিছুর রহমান শরীফ। তাদের সবার বাড়ি ফরক্কাবাদ এলাকায়।

সংবাদ সম্মেলনে জানানো হয় এই তিন শিক্ষক ফরক্কাবাদ কলেজের একটি কক্ষ ব্যবহার করে দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, জিমেইল ইত্যাদিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিরুদ্ধে অপপ্রচার এবং সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম ব্যবহার করে প্রতারণা করতেন।

এসব ঘটনায় স্থানীয় এক শিক্ষক আব্দুল হান্নান থানায় মামলা করলে পুলিশ এই তিনজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে তিনিট ল্যাপটপ, তিনটি মুঠোফোন এবং বেশকিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র জব্দ করে।

এদিকে, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃতদের আগামীকাল মঙ্গলবার ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠাবে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা রেজাউল করিম জানান, আদালত রিমান্ড মঞ্জুর করলে আসামিদের কাছ থেকে গুরুত্বপূর্ণ অনেক তথ্য পাওয়া যাবে। আরো পড়ুন- শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে বিভ্রান্তি : চাঁদপুরে তিন কলেজ শিক্ষক আটক

স্টাফ করেসপন্ডেন্ট, ২০ জুলাই ২০২০