Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে করোনার মধ্যে ও থেমে নেই মাদক ব্যবসায়ী ও সেবীরা
করোনা

ফরিদগঞ্জে করোনার মধ্যে ও থেমে নেই মাদক ব্যবসায়ী ও সেবীরা

করোনার প্রাদূর্ভাবে গোটা দেশ থমকে গেলেও ফরিদগঞ্জে থেমে নেই মাদক ব্যবসায়ী ও সেবীরা। করোনার বিস্তার রোধে প্রশাসনের ব্যস্ততার সুযোগ কাজে লাগিয়ে তাদের কার্যক্রম করেই যাচ্ছে হরহামেসা।

সরজমিনে জানাযায়, উপজেলার ১, ২ বালিথুবা, ৩, ৪ সুবিদপুর, ৫, ৬ গুপ্টি, ১৫, ১৬ রুপসা, ১১, ১২ চরদুঃখীয়া ও ৯, ১০ গোবিন্দপুরসহ সকল ইউনিয়ন গুলোতে মাদক কারবারীরা দেদারছে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। তবে উল্লেখযোগ্য ইউনিয়ন গুলো উপজেলার সীমান্তবর্তী হওয়ায় মাদকের প্রখরতা বেশিই রয়েছে। এরই প্রেক্ষিতে গতকাল শনিবার বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

এদিকে উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলোতে প্রশাসনের ব্যস্ততাকে কাজে লাগিয়ে মাদক কারবারীরা তাদের ট্রানজিট পয়েন্ট হিসেবে ব্যবহার করে আসছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, সারা বিশে^র মানুষ করোনার ভয়াল থাবা থেকে বাঁচার জন্য ঘরে বন্দী রয়েছে। সেখানে জনশূন্য ও প্রশাসনের ব্যস্ততাকে কাজে লাগিয়ে মাদক ব্যবসায়ী ও সেবীরা খালি মাঠ পেয়ে দেদারছে মাদক ব্যবসা ও সেবনে ব্যস্ত সময় পার করছে। এই মাদক ব্যবসায়ীরা তাদের পরিবার ও আমাদের সমাজকে মাদকের মাধ্যমে চড়াতে পারে করোনা ভাইরাস।

নাম প্রকাশে অনিচ্ছুক ৪নং সুবিদপুর ইউনিয়নের একাধিক ব্যক্তি জানায়, ইউনিয়নের ভূলাচৌসহ আশপাশের এলাকায় রাতের আঁধারে মাদকের হাট বসে এবং গত কয়েকদিন পূর্বে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় কামরুল ইসলাম নামক এক ছাত্রলীগ কর্মীকে রাতের আধাঁরে বেদঢ়ক মারধর করে শীর্ষ মাদক ব্যবসায়ী ইউছুফ বেপারী।

এ বিষয়ে ১নং বালিথূবা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী বলেন, জনসমাগম কম থাকায় আমার ইউনিয়নের খাড়খাদিয়া ও সেকদী কামিন উদ্দিন বেপারী বাড়ি ব্রীজ সংলগ্ন বহিরাগত এবং মাদক কারবারিদের আনাগোনা বেড়ে গেছে।

এ বিষয়ে ৫নং গুপ্টি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী বলেন, আমার ইউনিয়ন উপজেলার সীমান্তবর্তী এবং চলমান পরিস্থিতিতে জনসমাগম কম থাকায় ইউনিয়নের বৈচাতরীসহ প্রায় প্রত্যেক ওয়ার্ডে মাদকের প্রখরতা বৃদ্ধি পেয়েছে।

এ বিষয়ে ১১নং চরদুঃখিয়া ইউনিয়নের চেয়ারম্যান বাছির আহম্মেদ বলেন, ভয়ংকর করোনার মধ্যেও থেমে নেই মাদক ব্যবসায়ী ও সেবীরা। আমার ইউনিয়নে মাদক সেবীদের কারনে সাধারন মানুষ আতংক গ্রস্ত হয়ে পড়েছে।

এ বিষয়ে ১৫নং রুপসা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুক ফারুকী বলেন, করোনা ভাইরাসের কারনে জনসমাগম কম থাকায় মাদক সেবী ও ব্যবসায়ীদের তৎপরতা বেড়ে গেছে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সাবেক নেতা বুলবুল আহাম্মেদ বলেন, করোনার মধ্যে সাধারন মানুষ আতংকগ্রস্থ হলেও মাদক কারবারি, জুয়াড়িদের আনাগোনা থেমে নেই।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব বলেন, করোনা প্রার্দূভাব বিস্তার রোধের পাশপাশি ও মাদক নির্মূলে আমাদের প্রশাসন তৎপর রয়েছে। তবে মাদকের বিষয়ে উল্লেখযোগ্য কোন তথ্য আমাদের কাছে নেই।

প্রতিবেদক:শিমুল হাছান,১২ এপ্রিল ২০২০