Home / সারাদেশ / বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণে নারী শিশুসহ নিহত ৫
Bellon Accident

বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণে নারী শিশুসহ নিহত ৫

রাজধানীর রুপনগর আবাসিক এলাকায় বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। আহতদের উদ্ধার করে সোহরাওয়ার্দী ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

আজ বুধবার বিকেল ৩টার দিকে ওই আবাসিক এলাকার ১১ নম্বর রোডে এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাসেল সিকদার আমাদের সময়কে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, হতাহতদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

এ ঘটনায় নিহতরা হলো, রমজান (৮), নুপুর (৭), শাহীন (৯) ও ফারজানা (৬)। নিহত আরেকজনের নাম এখনো পাওয়া যায়নি। বিস্ফোরণে আহত হয় জান্নাত (২৫), জুবায়ের (৮), সাদেকুর (১০), নাহিদ (৭), জামিল (১৪), আরিয়ানসহ (৯) কয়েকজন।

রূপনগর থানা সূত্রে জানা যায়, আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়েছে। তবে আহতদের সঠিক পরিসংখ্যান এখনো বলা যাচ্ছে না।

বিষয়টি নিশ্চিত করে রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ গণমাধ্যমকে জানান, বিস্ফোরণে চার শিশু নিহত হয়েছেন। তাদের বয়স ৮-১০ বছরের মধ্যে। এছাড়া ৩৫ বছর বয়সী এক নারীও নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রূপনগরের ১১ নম্বর সড়কে বেলুন বিক্রি করার একটি ভ্যানে সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস ভরা হতো। বিস্ফোরণে ঘটনাস্থলেই ভ্যানের পাশে থাকা কয়েকজন শিশুর লাশ ছিন্ন-ভিন্ন হয়ে যায়।