Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় ২০ কোটি টাকার বাজেট প্রস্তাব
Changarchar-Bazet

ছেংগারচর পৌরসভায় ২০ কোটি টাকার বাজেট প্রস্তাব

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরের খসড়া বাজেট নিয়ে নগর কমিটি (টিএলসিসি) ও শহর সমন্বয় কমিটি টিএলসিসি এর ত্রৈবার্ষিক সভা সোমবার (২৮ মে) সকালে পৌরসভার সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন,ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ। সভাটি সঞ্চালনা করেন, ছেংগারচর পৌরসভার সচিব শাহ সুফিয়ান খান।

সভায় ছেংগারচর পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য মোট ১৯ কোটি ৮৯ লক্ষ ৮ হাজার ৪শত ৫২ টাকার খসড়া বাজেট ধরা হয়েছে। এ খসড়া বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৮০ লক্ষ ৫০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩৬ লক্ষ ৪২ হাজার টাকা। এতে উর্দ্বৃত্ত ধরা হয়েছে ৪৪ লক্ষ ৮ হাজার টাকা।

এছাড়াও খসড়া বাজেটে পৌরসভার উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ১৭ কোটি ৯৭ লক্ষ ৮ হাজার ৪’শত ৫২ টাকা, উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ১৭ কোটি ৭৭ লক্ষ ৮ হাজার ৪’শত ৫২ টাকা। উন্নয়ন খাতে উর্দ্বৃত্ত ধরা হয়েছে ২০ লক্ষ টাকা। মূলধনী আয় ধরা হয়েছে ১১ লক্ষ ৫০ হাজার এবং মূলধনী ব্যয় ধরা হয়েছে ১১ লক্ষ ৫০ হাজার টাকা। খসড়া বাজেটে সর্বমোট ১৯ কোটি ৮৯ লক্ষ ৮ হাজার ৪’শত ৫২ টাকা। আগামী জুন-জুলাইতে এ বাজেট ঘোষণা করা হবে বলে জানানো হয়।

ছেংগারচর পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরের খসড়া বাজেট নিয়ে নগর কমিটি (টিএলসিসি) ওস শহর সমন্বয় কমিটি টিএলসিসি এর ত্রৈবার্ষিক সভায় বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ রুহুল আমিন মোল্লা, প্যানেল মেয়র-২ মোঃ বোরহান উদ্দিন প্রধান,পৌর কাউন্সিলর মোঃ আঃ সালাম খান (সালামত), পৌর কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালী, আঃ মান্নান বেপারী, মোঃ আল-আমিন সরকার, মোঃ রুহুল কুদ্দুস মাস্টার, মোঃ আহসান হাবীব, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, মিল্লাতুন্নেছা মিলি, শিউলী বেগম, পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন, প্রধান সহকারী মোহাম্মদ উল্যাহ সরকার নিপু, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সোহরাব হোসেনসহ শহর সমন্বয় কমিটি টিএলসিসি কমিটির সকল সদস্য ও রাজনৈতিক,সামাজিক,শিক্ষক প্রতিনিধিবৃন্দ এসভায় উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল

Leave a Reply