Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও মন্ত্রাণালয়ের ৪৫ হাজার কম্বল বরাদ্দ
Blanket...
প্রতীকী ছবি

চাঁদপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও মন্ত্রাণালয়ের ৪৫ হাজার কম্বল বরাদ্দ

সারা দেশে তীব্র শীত ও শৈত্যপ্রবাহ বিদ্যমান থাকায় চাঁদপুর জেলার ৮ টি উপজেলা ও ৭টি পৌরসভায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবীল ও ত্রাণ দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় কর্তৃক ১৩ জানুয়ারি ২০১৯ পর্যন্ত ৪৫ হাজার কম্বল বিতরণের জন্যে বরাদ্দ এসেছে।

প্রাপ্ত তথ্যমতে, প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার হতে চাঁদপুরের জন্যে ৩২ হাজার এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে ১৩ হাজার কম্বল বরাদ্দ এসেছে। যা সংশ্লিষ্ঠ উপজেলা ও পৌরসভায় প্রেরণ করা হয়েছে। জেলা প্রশাসনের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা সোমবার (১৪ জানুয়ারি) চাঁদপুর টাইমসকে এ বিষয়টি নিশ্চিত করেছে।

বরাদ্দকৃত কম্বল বিতরণের লক্ষ্যে জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভা সমূহে অসহায় , গরীব ও দু:স্থ পরিবারের মধ্যে বিতরণের লক্ষ্যে উপজেলা ও পৌর প্রশাসনের নিকট এরইমধ্যে প্রেরণ করা হয়েছে। প্রতি উপজেলা থেকে প্রত্যেকটি ইউনিয়নে এবং পৌরসভা থেকে প্রতিটি ওয়ার্ডে বরাদ্দকৃত কম্বল অসহায় ,গরীর ,শীতার্থ ও দু:স্থ পরিবারের মধ্যে বিতরণের নির্দেশ রয়েছে।

চাঁদপুরের ৩ টি উপজেলায় চরাঞ্চলে গুলোতে তীব্র শীত ও শৈত্যপ্রবাহ বিদ্যমান থাকায় অসহায়, গরীব ও দু:স্থদের মাঝে ওই কম্বল বিতরণের সরকারি নির্দেশ রযেছ্ ে।

উপজেলা ও পৌর প্রশাসন সংশ্লিষ্ট সংসদ সদস্যদের পরামর্শে ওই কম্বল বিতরণ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জেলা ত্রাণ ও দুর্যোগ শাখার একজন কর্মকর্তা জানান । সারাদেশে তীব্র শীত ও শৈত্যপ্রবাহে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট এলাকার বিত্তবানদেরকে শীতবস্ত্র বিতরণ, অসহায় ও দু:স্থ পরিবারের পাশে দাঁড়ানোরও আহবান জানিয়েছেন।

জেলা প্রশাসনের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার একজন কর্মকর্তা সোমবার (১৪ জানুয়ারি) বলেন , ‘প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারের প্রেরণকৃত কম্বল প্রত্যেক ইউনিয়নে ৩ শ ’৩৩ টি এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ৮৫ টি করে কম্বল গড়ে বিতরণের জন্যে বরাদ্দ এসেছে।’

জেলার ৭ পৌরসভার জন্যেও একই হারে কম্বল বরাদ্দ রয়েছে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন।

প্রতিবেদক : আবদুল গনি
১৪ জানুয়ারি , ২০১৯

Leave a Reply