Home / চাঁদপুর / এসএসসিতে চাঁদপুরে সর্বোচ্চ জিপিএ ৫ পেলো আল আমিন একাডেমী
Al-Amin
সর্বোচ্চ জিপিএ 5 পাওয়া একাডেমীর শিক্ষার্থীরা

এসএসসিতে চাঁদপুরে সর্বোচ্চ জিপিএ ৫ পেলো আল আমিন একাডেমী

সারা দেশের ন্যায় চাঁদপুরেও এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবার চাঁদপুরের শিক্ষা-প্রতিষ্ঠানগুলো সন্তোসজনক ফলফাল অর্জন করেছে।

কুমিল্লা বোর্ডের প্রকাশিত ফলাফলে এবার চাঁদপুর জেলায় সর্বেোচ্চ জিপিএ ৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষস্থানে রয়েছে আল আমিন একািডেমী স্কুল এণ্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ ১১৮ জন শিক্ষার্থী পেয়েছে জিপিএ ৫।

জিপিএ ৫ প্রাপ্তিতে ২য় স্থানে রয়েছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ১০২ জন শিক্ষার্থী।

যথারীতি ৩য় স্থানে রয়েছে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ৯৩ জন শিক্ষার্তী।

অপর দিকে শতভাগ পাশের দিক থেকে জেলায় শীর্ষে রয়েছে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ের সর্বমোট ২৫৭জন পরিক্ষার্থী অংশ নিয়ে শতভাগ কৃতকার্য হয়। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৯৩ জন। এছাড়া এ-গ্রেড পেয়েছে ১২৫ জন।

২য় স্থানে রয়েছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এবছর সর্বমোট ২৮০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয় ২৭৬জন এবং অকৃতকার্য হয় ০২ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১০২টি। এছাড়া এ-গ্রেড পেয়েছে ১৭৮। পাশের হার ৯৯ দশমিক ২৯ শতাংশ।

৩য় স্থানে রয়েছে আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ। এ বিদ্যালয় থেকে এবছর সর্বমোট ৫৯৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয় ৫৭০জন এবং অকৃতকার্য হয় ২২জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১১৮ জন। এছাড়া এ গ্রেড পেয়েছে ২৫০ জন। পাশের হার ৯৬ দশমিক ২৮ শতাংশ।

চাঁদপুর টাইমস রিপোর্ট

Leave a Reply