Home / আন্তর্জাতিক / কচুয়ার ইউপি নির্বাচন : সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ

কচুয়ার ইউপি নির্বাচন : সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ

চাঁদপুরের কচুয়া পৌর নির্বাচনের পর সাধারন মানুষের চোখ এখন ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিকে। ইউপি নির্বাচনে সরকার যদিও এখনো তফসিল ঘোষণা করেনি তারপরেও থেমে নেই কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের দৌড়-ঝাপ।

আসন্ন নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও বিএনপি’র সম্ভাব্য প্রার্থীরা আগাম নতুন বছরের শুভেচ্ছা পোষ্টার, ব্যানার, পেষ্টুন, ইউনিয়ন ব্যাপী সাটিয়ে জনসাধারনের মন জয়ের চেষ্টা করছেন তারা।

সব মিলিয়ে পাড়া মহল্লায়, চায়ের দোকানে ও হাট-বাজারে আলোচনার ঝড় বইছে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে। কেউ কেউ আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টির দলীয় সমর্থন পেতে হাই কমান্ডে জোর লভিং ও তদবীর শুরু করেছেন।

কচুয়া উপজেলা সদর থেকে সর্ব উত্তরে প্রায় ১৪ কিলোমিটার দূরে এই ইউনিয়নটি অবস্থিত। ২৩টি গ্রাম নিয়ে গঠিত এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ২’শ ৯০ জন।

তবে ভোটাররা জানিয়েছেন ভিন্ন কথা। সাচার ইউনিয়ন একটি গুরুত্বপূর্ন ইউনিয়ন। এ ইউনিয়নে বাজার ব্যবস্থা উন্নয়ন, মাদক নির্মূল, অনেক কাঁচা রাস্তা ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানান সমস্যা রয়েছে। এসকল সমস্যা সমাধানে যিনি এগিয়ে আসবেন তাকেই নির্বাচিত করবেন তারা। কে হচ্ছেন, পরবর্তী সাচার ইউনিয়নের অভিভাবক সে দিকে তাকিয়ে আছে ইউনিয়নবাসী।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্ভাব্য যে সব প্রার্থীদের নাম শোনা যাচ্ছে এরা হচ্ছেন, বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ওসমান গণি মোল্লা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মিজানুর রহমান মিজান, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক মোঃ সেলিম কবির, ইউনিয়ন যুবলীগের সভাপতি মনির হোসেন মেম্বার, আওয়ামীলীগ নেতা মোঃ কলিম উল্যাহ, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ শাহ আলম পাটোয়ারী, সাবেক ছাত্রলীগ নেতা মোঃ কামরুল হাসান, উপজেলা যুবলীগের সাবেক সদস্য নিমাই সরকার, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য বশির আহমেদ, আওয়ামীলীগ নেতা জাকির হোসেন, অ্যাড. নাজমুল হক তালুকদার, ইউনিয়ন জাতীয় পার্টির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম তালুকদার, জেলা জাতীয় যুব সংহতির যুগ্ম আহবায়ক মোঃ রফিকুল ইসলাম মোল্লা ও ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ গোলাম মাওলা ভূইয়া।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

।।আপডেট : ০৬:৩০ এএম, ১৩ জানুয়ারি ২০১৫, বুধবার

ডিএইচ