Home / সারাদেশ / ৯৯৯তে ফোন করে পদ্মায় ৩০০ যাত্রীর প্রাণ বাঁচালেন যুবক!
৯৯৯তে ফোন করে পদ্মায় ৩০০ যাত্রীর প্রাণ বাঁচালেন যুবক!

৯৯৯তে ফোন করে পদ্মায় ৩০০ যাত্রীর প্রাণ বাঁচালেন যুবক!

পৃথিবীর অন্যান্য উন্নত দেশের মতো বাংলাদেশের নাগরিকের জরুুরি প্রয়োজনে সম্পূর্ণ টোল ফ্রি ভাবে পুলিশ, ফায়ার সার্ভিস ও এ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান করে থাকে ৯৯৯।

বাংলাদেশে জরুরি হেল্পলাইন নম্বর ৯৯৯ চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত খুব বেশি সেবা পাওয়ার কথা জানা না গেলেও আজ মঙ্গলবার ৯৯৯ এ কলের মাধ্যমে পদ্মা নদীতে অন্তত ৩০০ যাত্রীর প্রাণ রক্ষা পেয়েছে।

জানা গেছে, আজ সকাল ১০ টার দিকে জরুরী সেবা ৯৯৯ এ সোহাগ নামে একজন কলারের কাছ থেকে একটি কল আসে। যিনি রানীক্ষেত নামে একটি ফেরির যাত্রী ছিলেন। তিনি জানান যে মাওয়া থেকে কাঠালবাড়ি যাওয়ার পথে পদ্মা নদীতে তাদের ফেরি আরেকটি ডুবোচরে ধাক্কা লেগে নদীতে ডুবে যাচ্ছে। অবিলম্বে কোস্টগার্ড, নৌ-পুলিশ এবং ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হয়।

কোস্টগার্ড সহ সকলে দ্রুত পদক্ষেপ নিয়ে ঘটনাস্থলে গিয়ে ফেরি থেকে প্রায় ৩০০ যাত্রী উদ্ধার করে। শ্রীনগর, মুন্সীগঞ্জ ফায়ার স্টেশনের একটি দল ট্রলার ও পাম্প মেশিন সাথে নিয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় ডুবে যাওয়া ফেরি থেকে পানি সেচা শুরু করে।

ফেরির মধ্যে এখনও ৯টি ট্রাক এবং ৬টি বাস আছে। তবে ফেরি থেকে সব যাত্রীদের উদ্ধার করা হয়েছে এবং বিকেল ৪টা নাগাদ ফেরিটি কাঠালবাড়ি ঘাটে নিরাপদে পৌঁছেছে

Leave a Reply