Home / জাতীয় / রাজনীতি / বেগম খালেদা জিয়া ওমরাহ পালনে সৌদি যাচ্ছেন ৮ জুলাই
বেগম খালেদা জিয়া ওমরাহ পালনে সৌদি যাচ্ছেন ৮ জুলাই

বেগম খালেদা জিয়া ওমরাহ পালনে সৌদি যাচ্ছেন ৮ জুলাই

স্টাফ করেসপন্ডেন্ট :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পবিত্র ওমরাহ পালন করতে আগামী ৮ জুলাই সৌদি আরব যাবেন। দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও ওমরাহ পালন করতে সৌদি যাবেন বলে সূত্র জানায়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খালেদা জিয়ার রওনা হওয়ার কথা আছে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সৌদি আরবে খালেদা জিয়া ও তারেক রহমানের মধ্যে দলের কৌশল, সম্মেলনসহ গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনা হতে পারে। এছাড়া কোনো মামলায় খালেদা জিয়ার সাজা হলে বিএনপির হাল কে ধরবেন তা নিয়ে সিদ্ধান্ত হতে পারে। সেক্ষেত্রে তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত প্রধান করা হতে পারে।

বেগম খালেদা জিয়ার ওমরাহ পালনের সূচির মধ্যে রয়েছে পবিত্র মদিনা মনোয়ারায় ৮, ৯ ও ১০ জুলাই অবস্থান করে মসজিদে নববিতে নামাজ পড়বেন এবং রাসুল (সা.)-এর রওজায় সালাম জানাবেন। পবিত্র মদিনায় ইবাদত সম্পন্ন করে ১১ জুলাই ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় পৌঁছাবেন তিনি।

মক্কায় ১১, ১২ ও ১৩ জুলাই অবস্থান করে ওমরা পালন করবেন, ১৩ জুলাই মক্কা মোকাররমায় পবিত্র লাইলাতুল কদরের নামাজ ও ইবাদতের মাধ্যমে অতিবাহিত করবেন।

জানা গেছে, পবিত্র ওমরা পালন শেষে আগামী ১৪ জুলাই খালেদা জিয়া বাংলাদেশের উদ্দেশে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যের উদ্দেশে সৌদি আরব ছাড়বেন।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৩:৪৩ অপরাহ্ন, ২০ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শনিবার ০৪ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি