Home / শিক্ষাঙ্গন / ৭ কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা
DU Dhaka University
ফাইল ছবি

৭ কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার হবে। এ দিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা হবে।

এ বছর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১১,৬৩০টি আসনের বিপরীতে আবেদন সংখ্যা ২০,১৫০টি। রাজধানীর সাতটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা হবে। কেন্দ্রগুলো হলো ঢাকা কলেজ, ইডেন কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বদরুন্নেসা কলেজ,সরকারি বাংলা কলেজ, কবি নজরুল কলেজ,সোহরাওয়ার্দী কলেজ।

অন্যান্য ইউনিটের মতো এ ইউনিটের পরীক্ষার হলে মোবাইল ফোন,ঘড়ি,ক্যালকুলেটর বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র বহন করা যাবে না।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মেধাক্রম অনুসারে ৭ কলেজের ওয়েবসাইটের মাধ্যমে কলেজ ও বিষয় পছন্দক্রম পূরণ করতে পারবে। মেধাক্রম অনুযায়ী আসন খালি থাকা সাপেক্ষে ভর্তিচ্ছুরা তাদের পছন্দের কলেজ ও বিভাগে (বিষয়) ভর্তির সুযোগ পাবে।

কলা ও সমাজবিজ্ঞান ইউনিটে ১১,৬৩০টি আসনের মধ্যে ঢাকা কলেজ ২,৪২৫টি, ইডেন মহিলা কলেজ ৩১৫৪টি, তিতুমীর কলেজ ৩৩০০টি, সরকারি বাঙলা কলেজ ১,৪৪০টি, কবি নজরুল সরকারি কলেজ ১,৬০০টি, বদরুন্নেসা মহিলা কলেজ ১১৮০টি, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ১২৫০টি। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য www.7college.du.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

বার্তা কক্ষ , ২৯ নভেম্বর ২০১৯