Home / শিক্ষাঙ্গন / ৬ দিন ব্যাপি শিক্ষকদের ইংরেজি প্রশিক্ষণ সম্পন্ন
৬ দিন ব্যাপি শিক্ষকদের ইংরেজি প্রশিক্ষণ সম্পন্ন

৬ দিন ব্যাপি শিক্ষকদের ইংরেজি প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সার্বিক দিকনির্দেশনায় রোববার (২৮ জানুয়ারি) হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে সম্পন্ন হলো ৬ দিন ব্যাপি মাধ্যমিক স্তরের ইংরেজি বিষয়ের শিক্ষকদের ইংরেজি প্রশিক্ষণ । সেসিপ ,এনসিটিবি , মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগিতা ,অর্থ্যায়নে ও ব্যবস্থাপনায় মাধ্যমিক স্তরের শিক্ষকদের ইংরেজি,গণিত,বিজ্ঞান,বাংলা ও আইসিটি বিয়য়ে এ প্রশিক্ষণ কোর্সটি চলছিল ।

‘ টিচার্স কারিকুলাম গাইড’ নামে এ প্রশিক্ষণটিতে মাধ্যমিক স্তরের ইংরেজি বিষয়ের শিক্ষকদের ইংরেজি প্রশিক্ষণে ৪৫ জন শিক্ষক অংশ নেন।
মাস্টারর্স ট্রেনার হিসেবে ছিলেন এনসিটিবি’র সদস্য ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক মো.শহীদুল্লাহ ও হাজীগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.আকবর হোসেন ।

কোর্স চলাকালে চাঁদপুর ও হাজীগঞ্জ উপজেলার ৪৫ জন ইংরেজি বিষয়ের শিক্ষকের পরিচিতিসহ একটি রংগিন ও আকর্ষণীয়‘সোভিনর’ প্রকাশিত হয়। এর সম্পাদনায় ছিলেন সফরমালী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল গনি ও সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন পুরানবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো.আলী হোসেন। সার্বিক দিকনির্দেশনায় ছিলেন মাস্টারর্স ট্রেনার মো.শহীদুল্লাহ ও হাজীগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.আকবর হোসেন ।

বার্তা কক্ষ
আপডেট, বাংলাদেশ সময় ৬:২০ পিএম,২৮ জানুয়ারি ২০১৮,রোববার
এজি