Home / আন্তর্জাতিক / দুধের সাথে বিষ মিশিয়ে একই পরিবারের ১৭ সদস্যকে হত্যা করলো তরুণী
girl-kidnapped

দুধের সাথে বিষ মিশিয়ে একই পরিবারের ১৭ সদস্যকে হত্যা করলো তরুণী

পরিবারের ইচ্ছে অনুযায়ী বিয়ের ঘটনা পাকিস্তানে অহরহই ঘটে। আর অনেক ক্ষেত্রে বাড়ি থেকে পালিয়ে নারীদের পছন্দের পাত্রকে বিয়ে করার ঘটনাও কম নেই।

তবে পাকিস্তানের মুজাফফরগড় শহরের বাসিন্দা আসিয়া বিবির (২১) মতো এভাবে খুব কম নারীই পালিয়েছেন। পাকিস্তানি কর্তৃপক্ষ বলছে, তিনি নতুন স্বামীকে দুধে বিষ মিশিয়ে হত্যার চেষ্টা করেছেন এবং অনিচ্ছাকৃতভাবে পরিবারের ১৭ সদস্যকে হত্যা করে বিয়ে থেকে পালিয়েছেন।

আসিয়ার বিরুদ্ধে হত্যামামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার তাঁকে আদালতে হাজির করা হয়েছিল। তিনি সাংবাদিকদের বলেন, গত সেপ্টেম্বর মা-বাবা তাঁর অমতে এক আত্মীয়কে বিয়ে করতে বাধ্য করেন।

আসিয়া বলেন, ‘আমি বিয়ে না করার জন্য বারবার অনুরোধ করি, কেউ তা শোনেননি। ইসলাম ধর্মেও আমার ইচ্ছে অনুযায়ী বিয়ের করার কথা বলা আছে। মা-বাবা আমার সব অনুরোধ নাকচ করেন।’ বার্তা সংস্থা এপি এ তথ্য জানিয়েছে।

স্থানীয় পুলিশপ্রধান সোহেল হাবিব তাজাক বলেন, পরিবারের আয়োজনে বিয়ে থেকে রক্ষা পেতে আসিয়া তার ছেলেবন্ধু শহীদ লাশারির কাছে যান। সেই বন্ধু তাঁকে বিষ ধরিয়ে দেন। গত সপ্তাহে আসিয়া দুধে বিষ মিশিয়ে তাঁর স্বামীকে খেতে দেন। তবে তিনি পান করতে অস্বীকৃতি প্রকাশ করেন।

এরপর আসিয়ার শ্বাশুড়ি এই দুধ লাচ্ছির সঙ্গে মেশান। এই পানীয় তিনি পরিবারের ২৭ সদস্যের কাছে পরিবেশন করেন এবং সবাই তা পান করে অচেতন হয়ে পড়েন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকদিনের ব্যবধানে পরিবারের ১৭ সদস্য মারা যান।

এরপর আসিয়া ও বন্ধু লাশারিকে হত্যার অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ।

সোমবার আসিয়া তাঁর বিরুদ্ধে হত্যার অভিযোগ অস্বীকার করেন এবং বলেন লাশারি তাঁকে বিষ দিতে বলেন। কিন্তু তিনি চাননি।

পরের দিন আসিয়া আদালতের শুনানিতে বলেন, তিনি তাঁর স্বামীকে লক্ষ্যবস্তু করেছিলেন। অন্যরা মারা যাওয়ায় তিনি অনুতপ্ত। তাঁর ছেলেবন্ধু তাঁকে কিছুর সঙ্গে বিষ মিশিয়ে সেটা স্বামীকে দিতে বলেছিলেন। আসিয়া বলেন, ‘সে (লাশারি) আমাকে বিয়ে করতে চেয়েছিল।’

পুলিশ কর্মকর্তা তাজাক বলেন, আসিয়া ও লাশারিকে দুই সপ্তাহ ধরে তিনি জিজ্ঞাসাবাদ করেন। লাশারি স্বীকার করেছেন তিনি আসিয়াকে বিষ ধরিয়ে দিয়েছিলেন।

প্রতিবেদক-
: আপডেট, বাংলাদেশ ৫:০৩ পিএম, ২ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply